TMC

Dilip Ghosh: বিক্ষুব্ধেরা খারাপ তৃণমূল: দিলীপ

দলে তৃণমূলের প্রাক্তনীদের মধ্যে সেই ‘ভাল’দের নিয়ে কোনও উচ্চবাচ্য দিলীপ করেননি।

Advertisement

অনির্বাণ রায়

জলপাইগুড়ি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৮:০৩
Share:

দিলীপ ঘোষ। — ফাইল চিত্র।

তৃণমূলের প্রাক্তনীদের মধ্যে ভাল-খারাপ বিভাজন রেখা টানলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির যে অংশ বিক্ষুব্ধ, তাঁদের দিলীপ ‘তৃণমূলের লোক’ বলে অভিহিত করেছেন। বিজেপির একাংশের দাবি, দলীয় নেতৃত্বের কাছে এখন এঁরা ‘খারাপ।’ তবে বিধানসভা ভোটের আগে শুভেন্দু অধিকারী, মিহির গোস্বামীর মতো নেতারা তৃণমূল থেকেই বিজেপিতে এসেছিলেন। যাঁদের সঙ্গে দিলীপের সম্পর্ক ‘মধুর’ বলেই পরিচিত। তাঁরা এখন দলেরই বিধানসভার মুখ। দলের গোষ্ঠীদ্বন্দ্ব সামলাতে গিয়ে নাকাল নেতৃত্ব দলের মধ্যে ভাল-খারাপ উভয় তৃণমূল প্রাক্তনীদের দেখতে পাচ্ছেন বলে দাবি কর্মীদের একাংশের। তবে দলে তৃণমূলের প্রাক্তনীদের মধ্যে সেই ‘ভাল’দের নিয়ে কোনও উচ্চবাচ্য দিলীপ করেননি।

Advertisement

যদিও জলপাইগুড়িতে বিক্ষুব্ধদের একাংশের দাবি, তাঁরাই আদি বিজেপি। এ দিন জলপাইগুড়ি জেলা পার্টি অফিসে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এসে বিক্ষুব্ধ নেতার কাছ থেকে গোলাপ ফুলও উপহার পান, সে ফুলের সঙ্গে ছিল কটাক্ষের কাঁটাও। দিলীপ দলীয় কার্যালয়ে পৌঁছতেই দলের বিক্ষুব্ধ নেতা অলক চক্রবর্তী গোলাপ ফুল তুলে দেন। দিলীপ সেই গোলাপ নিয়ে পাশে থাকা বিজেপির জেলা সভাপতি বাপি গোস্বামীর হাতে দিয়ে বলেন, “এ ফুল তোমার জন্য।” ঘটনাচক্রে, অলক চক্রবর্তীর বিদ্রোহ বাপি গোস্বামীর বিরুদ্ধেই। সম্প্রতি জলপাইগুড়িতে বিক্ষুব্ধরা পাল্টা সভাও করেছেন।

এ দিন দিলীপ বলেন, “যাঁরা পাল্টা সভা করছেন তাঁরা দলের কেউ নন। কোনও কারণে দলে এসেছিলেন কোনও ধান্দায়। সেটা করতে পারেননি বলে এ সব বলছেন। এঁরা সব তৃণমূলের লোক। পার্টি নিজের মতো চলবে।”

Advertisement

পরে অলক চক্রবর্তী বলেন, “আমি দুটো গোলাপ দিয়েছিলাম দিলীপবাবুকে। একটি স্বাগত জানাতে। আর একটি তিনি সভাপতি থাকাকালীন যে বিষবৃক্ষ জলপাইগুড়িতে লাগিয়েছেন, তার অভিবাদন জানাতে।” নিজস্ব চিত্র।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement