Siliguri

টহলদারিতে গিয়ে এক তরুণীর সঙ্গে অশালীন আচরণ মহিলা পুলিশকর্মীর! দায় স্বীকার বাহিনীর

ভিডিয়োতে দেখা গিয়েছে, তরুণী মত্ত কি না, তা তাঁর ঠোঁটে ঠোঁট দিয়ে বোঝার চেষ্টা করছেন এক মহিলা পুলিশকর্মী। অভিযুক্ত পুলিশকর্মী শিলিগুড়ি পুলিশ লাইনে কর্মরত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২২:৫০
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

মহিলাদের নিরাপত্তার জন্য চালু হয়েছিল ‘পিঙ্ক পেট্রল ভ্যান’। সেই পিঙ্ক পেট্রল ভ্যানে চেপে টহলদারিতে গিয়ে এক তরুণীর সঙ্গে অশালীন আচরণের অভিযোগ উঠল শিলিগুড়ির এক মহিলা পুলিশকর্মীর বিরুদ্ধে। ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে (আনন্দবাজার অনলাইন ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি)। পুলিশ যদিও ঘটনার দায় স্বীকার করেছে।

Advertisement

ভিডিয়োতে দেখা গিয়েছে, তরুণী মত্ত কি না, তা তাঁর ঠোঁটে ঠোঁট দিয়ে বোঝার চেষ্টা করছেন এক মহিলা পুলিশকর্মী। অভিযুক্ত পুলিশকর্মী শিলিগুড়ি পুলিশ লাইনে কর্মরত।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় শিলিগুড়ি পুরনিগমের ৪৬ নম্বর ওয়ার্ডের চম্পাশরী এলাকায় শ্রীগুরু বিদ্যামন্দিরের মাঠে এক তরুণ এবং এক তরুণীকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অভিযোগ, টহলে বেরিয়ে তাঁদের হেনস্থা করে পুলিশ। তাঁদের বেধড়ক মারধরের অভিযোগও উঠেছে৷ চিৎকার শুনে স্থানীয়েরা ছুটে যান ওই মাঠে। ঘটনাস্থলে উপস্থিত হন তরুণ-তরুণীর অভিভাবকেরা। তাঁদেরও হেনস্থা করা হয় বলে অভিযোগ।

Advertisement

অন্য দিকে অভিযোগ, ওই মহিলা পুলিশকর্মীও মত্ত ছিলেন। পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়েরা। আটকে দেওয়া হয় পুলিশের গাড়ি। পরে কোনও মতে সেখান থেকে বেরিয়ে যায় পুলিশ। ঘটনার সত্যতা স্বীকার করে নেন শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের ডিসিপি (পশ্চিম) বিশ্বচাঁদ ঠাকুর। তিনি বলেন, ‘‘মহিলা পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অশালীন ঘটনারও অভিযোগ উঠেছে৷ আমরা তদন্ত শুরু করেছি। পাশাপাশি বিভাগীয় তদন্ত করা হচ্ছে তাঁর বিরুদ্ধে।’’

নির্যাতিত যুবক বলেন, ‘‘বন্ধুর সঙ্গে মাঠে গল্প করছিলাম। হঠাৎই পুলিশ এসে হেনস্থা শুরু কর। তার পর এলোপাথাড়ি মারধর করা হল। গলার কাছে কেটেও গিয়েছে। আমরা বার বার বলছিলাম, আমাদের অভিভাবককে ডাকছি, কিন্তু তার পরও তাঁরা কিছু শুনতে চাননি। ওই পুলিশকর্মীও মত্ত ছিলেন।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement