Durga Puja 2020

জেলায় আজ ভার্চুয়াল পুজো পরিক্রমা মোদীর

ভিডিয়ো রেকর্ডিং করে নিয়ে আসা মালদহ জেলার বিভিন্ন পুজো মণ্ডপের ছবি প্রধানমন্ত্রীকে দেখানো হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২০ ০৩:৩৯
Share:

ছবি পিটিআই

‘ভার্চুয়াল’ পুজো পরিক্রমায় মালদহের পুজো দেখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে জন্য বিজেপির জেলা কার্যালয়ে বসছে জায়ান্ট স্ক্রিন। বৃহস্পতিবার দুপুরে সেখানেই দেখানো হবে ‘ভার্চুয়াল’ পুজো। ইতিমধ্যে জেলাসদর ইংরেজবাজার শহর-সহ জেলার বিভিন্ন পুজো মণ্ডপের ভিডিয়োগ্রাফিও করা হয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, সেই সময় বিজেপি কার্যালয়ে হাজির দলীয় কর্মী বা সাধারণ মানুষের সঙ্গে কথাও বলতে পারেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পুজো পরিক্রমা দেখাতে জেলার প্রতিটি বিধানসভা এলাকায় বাছাই করা পুজো মণ্ডপের বাইরে বসানো হচ্ছে জায়ান্ট স্ক্রিন। তবে সেখানে মোদীর সঙ্গে কথা বলার ব্যবস্থা থাকছে না। পুরো বিষয়টি নিয়ন্ত্রণ করতে মালদহে হাজির হয়েছে দিল্লির প্রযুক্তিবিদেরা।

Advertisement

বিজেপি সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাজ্যের অন্তত ১০টি জেলায় ভার্চুয়াল পুজো পরিক্রমা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উত্তরবঙ্গে মালদহ জেলা ও শিলিগুড়ির পুজো সেই পরিক্রমায় ঠাঁই পেয়েছে। দলীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত এই ভার্চুয়াল পুজো পরিক্রমায় অংশ নেবেন প্রধানমন্ত্রী। প্রথমে পুরাতন মালদহের সাহাপুর সর্বজনীন মণ্ডপ থেকে ভার্চুয়াল পুজো পরিক্রমা শুরুর কথা ছিল। কিন্তু হাইকোর্ট মণ্ডপে ঢোকার ক্ষেত্রে বিধিনিষেধ জারি করায় সাহাপুরের দুর্গামণ্ডপের সেই কর্মসূচি বাতিল করা হয়েছে। পরিবর্তে, মালদহের বিজেপি জেলা কার্যালয়ে সেই পুজো পরিক্রমার ব্যবস্থা করা হয়েছে। ভিডিয়ো রেকর্ডিং করে নিয়ে আসা মালদহ জেলার বিভিন্ন পুজো মণ্ডপের ছবি প্রধানমন্ত্রীকে দেখানো হবে। পাশাপাশি সেখানে দলের মহিলা কর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

দলের একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর এই পুজো পরিক্রমা দলীয় কর্মী থেকে সাধারণ মানুষ জেলার বিভিন্ন প্রান্তে থেকেও সরাসরি দেখতে পাবেন। সে জন্য জেলার বারোটি বিধানসভার একটি করে পুজো মণ্ডপের পাশে জায়ান্ট স্ক্রিন রাখা হবে। জেলা বিজেপি সভাপতি গোবিন্দ্রচন্দ্র মণ্ডল বলেন, "পুজো পরিক্রমা নিয়ন্ত্রণে দিল্লি থেকে বিশেষ টেকনিশিয়ান দল এসেছে। তারাই যাবতীয় কাজ পরিচালনা করছে।"

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement