Cooch Behar

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কোচবিহারে বিজেপির পথ অবরোধ! আটক দলীয় বিধায়ক

মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। সেই ঘটনার প্রতিবাদে শুক্রবার জায়গায় জায়গায় ধর্না কর্মসূচি নিয়েছিল বিজেপি। কোচবিহারেও বিশ্ব সিংহ রোড থেকে মিছিল শুরু করেছিল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:০৩
Share:

—নিজস্ব চিত্র।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে কোচবিহারে দলের ধর্না কর্মসূচি থেকে আটক হলেন বিজেপি বিধায়ক নিখিলরঞ্জন দে। নিখিল কোচবিহার দক্ষিণের বিধায়ক। বিজেপি কর্মীদের সঙ্গে তিনিও পথ অবরোধ করায় গ্রেফতার করে পুলিশ।

Advertisement

মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় রাজ্য। সেই ঘটনার প্রতিবাদে শুক্রবার জায়গায় জায়গায় ধর্না কর্মসূচি নিয়েছিল বিজেপি। কোচবিহারেও বিশ্ব সিংহ রোড থেকে মিছিল শুরু করেছিল তারা। সেই সময় হরিশ পাল মোরে পথ অবরোধ করার চেষ্টা করেন বিজেপির নেতা-কর্মীরা। সেখানেই ছিলেন নিখিল। অবরোধ তুলতে নেমে বিধায়ককে আটক করে পুলিশ। কয়েক জন দলীয় নেতা-কর্মীকেও ধরা হয়েছে।

পুলিশের গাড়িতে ওঠার সময় নিখিল বলেন, ‘‘পশ্চিমবঙ্গের পুলিশ আর কিছু পারে না। আজ ঘরের মা, বোনেরা ধর্ষিতা হচ্ছেন, খুন হচ্ছেন। সে সব ঘটনায় পুলিশ কিছু করতে পারে না। আর আমাদের অবরোধ ১০ মিনিটও হয়নি, পুলিশ তুলে দিল!’’

Advertisement

কলকাতার শ্যামবাজারেও বিজেপির ধর্না কর্মসূচি ঘিরে উত্তেজনা তৈরি হয়। দলের নেতা-কর্মীদের টেনেহিঁচড়ে গাড়িতে তোলে পুলিশ। এক সময় পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তিও শুরু হয়ে যায়। আটক বিজেপি কর্মীদের অভিযোগ, তাঁদের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে বাধা দিচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement