BJP

Uttar Dinajpur: কার্যালয়ের সামনে বিক্ষোভ, শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কৃত উত্তর দিনাজপুরের বিজেপি নেতা

বলরামের বক্তব্য, কোনও নিয়মনীতির তোয়াক্কা না করেই বিধানসভা ভোটের আগে দলের সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীকে অপসারিত করে বাসুদেব সরকারকে সভাপতি করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তর দিনাজপুর শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ২৩:০২
Share:

নিজস্ব চিত্র।

দলীয় শৃঙ্খলারক্ষা কমিটির সুপারিশে ও রাজ্য সভাপতির নির্দেশে উত্তর দিনাজপুর জেলার বিজেপি নেতা বলরাম চক্রবর্তীকে দল থেকে বহিষ্কার করল রাজ্য বিজেপি। গত ৪ অগস্ট দলের জেলা সভাপতি বাসুদেব সরকারের অপসারণ চেয়ে রায়গঞ্জের জেলা বিজেপি-র দলীয় কার্যালয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন বলরাম। তার পরই এই সিদ্ধান্ত নিলেন বঙ্গ বিজেপি-র শীর্ষ নেতৃত্ব।
বলরামের বক্তব্য, কোনও নিয়মনীতির তোয়াক্কা না করেই বিধানসভা ভোটের আগে দলের সভাপতি বিশ্বজিৎ লাহিড়ীকে অপসারিত করে বাসুদেব সরকারকে সভাপতি করা হয়েছিল। উত্তর দিনাজপুর জেলায় দলের সভাপতি পদে কে বসবেন, তা আলোচনার মাধ্যমে ঠিক করা যেতে পারত। এই দাবি নিয়েই ওই দিন ঘণ্টাখানেক ধরে চলেছিল বিক্ষোভ। ওই ঘটনা প্রসঙ্গেই বাসুদেব জানিয়েছিলেন, দলীয় শৃঙ্খলাভঙ্গের জন্য শো-কজ করা হয়েছে বলরামকে। বৃহস্পতিবার বলরামকে দল থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হল।

Advertisement

বলরামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমি এইমাত্র শুনলাম। আসলে কুকীর্তি ফাঁস হয়ে যাওয়ার ভয় রয়েছে বর্তমান জেলা সভাপতির। প্রাক্তন কেন্দ্রীয় নারী ও শিশু-কল্যাণ প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীর অহংকারী মনোভাবের বিরোধিতা করায় যে ভাবে বিশ্বজিৎকে জেলা সভাপতি পদ থেকে সরানো হয়েছিল, ঠিক একই ভাবে আমাকেও দল থেকে সরিয়ে দেওয়া হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement