arrest

গণনার কয়েক ঘন্টা আগে জাতীয় সড়ক থেকে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার যুবক, তদন্তে পুলিশ

সোমবার রাতে বিশেষ সূত্রে পুলিশ জানতে পারে, ওই যুবক ১২ নম্বর জাতীয় সড়কে কল্যাণী মোড় এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কল্যাণী শেষ আপডেট: ০৪ জুন ২০২৪ ১৪:৪৩
Share:

পুলিশের হাতে ধৃত কৃষ্ণ পাল। — নিজস্ব চিত্র।

ভোট গণনার আগের রাতে কল্যাণীর হরিণঘাটা থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র। সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে আগ্নেয়াস্ত্র ও কার্তুজ-সহ এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ১২ নম্বর জাতীয় সড়ক কল্যাণী মোড় সংলগ্ন এলাকা থেকে গ্রেফতার করা হয় তাঁকে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত যুবকের নাম কৃষ্ণ পাল ওরফে পচা। তিনি হরিণঘাটার আইসপুরের বাসিন্দা। সোমবার রাতে বিশেষ সূত্রে পুলিশ জানতে পারে, ওই যুবক ১২ নম্বর জাতীয় সড়কে কল্যাণী মোড় এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। সেখানে ধৃতের থেকে একটি দেশি আগ্নেয়াস্ত্র এবং এক রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে। বেআইনি আগ্নেয়াস্ত্র রাখার অপরাধে যুবককে গ্রেফতার করেছে পুলিশ। যুবকের বিরুদ্ধে মামলা করে তদন্ত শুরু করেছে তারা। মঙ্গলবার ধৃত যুবককে কল্যাণী মহকুমা আদালতে পেশ করা হয়েছে।

লোকসভা নির্বাচনের আগে গত আট মাস ধরে রানাঘাট পুলিশ জেলার একাধিক জায়গায় অভিযান চালিয়ে বহু আগ্নেয়াস্ত্র, কার্তুজ উদ্ধার করেছে । পুলিশ সূত্রে খবর, রানাঘাট পুলিশ জেলার কল্যাণী, হরিণঘাটা, চাকদহ, রানাঘাট, শান্তিপুর ধানতলা, তাহেরপুর, গাংনাপুর এবং হাঁসখালি থানার বিভিন্ন এলাকায় গত অক্টোবর মাস থেকে মে মাস পর্যন্ত বিশেষ অভিযান চালানো হয়। আট মাসে এই সব এলাকা থেকে উদ্ধার হয় ৮০টি আগ্নেয়াস্ত্র এবং ১৫৩ রাউন্ড কার্তুজ। এ ছাড়াও ১৯টি পৃথক জায়গা থেকে ৭০টি বোমা উদ্ধার হয়েছে। ৫৬টি অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হয়েছিল ৯৭ জন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement