COVID-19

করোনা হয়েছে বোঝার পরেই ফাঁসে মৃত বৃদ্ধ

করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসার পরে দুশ্চিন্তায় তিনি আত্মঘাতী হন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

তাহেরপুর শেষ আপডেট: ২০ মে ২০২১ ০৫:৪২
Share:

প্রতীকী ছবি।

সদ্য করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। বাড়ির লোকেরা প্রথমে তাঁর কাছে গোপন করার চেষ্টা করেন, যাতে তিনি উদ্বিগ্ন না হন। কিন্তু কোনও ভাবে তা আঁচ করতে পেরেছিলেন বৃদ্ধ। তার কয়েক ঘণ্টার মধ্যেই ঝুলন্ত দেহ উদ্ধার হল তাঁর।

Advertisement

তাহেরপুর থানার বাদকুল্লা ১ পঞ্চায়েতের নপুকুরিয়া এলাকার ঘটনা। পরিবারের লোকেদের ধারণা, এই অতিমারির পরিস্থিতিতে আর্থিক সমস্যা নিয়ে উদ্বেগ এবং করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ আসার পরে দুশ্চিন্তায় তিনি আত্মঘাতী হন। প্রাথমিক তদন্তের পরে পুলিশেরও তা-ই অনুমান।

পরিবার সূত্রের খবর, নপুকুরিয়ার বাসিন্দা বছর সত্তরের ওই বৃদ্ধ দিন কয়েক ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। সম্প্রতি চিকিৎসকের পরামর্শে তাঁর করোনা পরীক্ষা করানো হয়। বুধবার এক পরিচিত করোনা পরীক্ষার রিপোর্ট জানাতে ফোন করেন বৃদ্ধের ছোট ছেলেকে। তিনি ঘরে না থাকায় ফোন ধরেন করোনা আক্রান্ত বৃদ্ধ নিজেই। পরিচিত ব্যক্তি তাঁকে পুরো বিষয়টি বলেননি। পরে ছোট ছেলে ঘরে ফিরে ফের ফোন করে রিপোর্টের কথা জানেন। তাঁদের কথোপকথন শুনেই বৃদ্ধের সন্দেহ হয়। এর পর বাড়ির লোকজন তাঁকে ঘরে মাস্ক পরে থাকতে বলেন। এর কিছু সময় পরে বৃদ্ধ নিজের ঘরে চলে যান, অন্যরাও নিজেদের কাজে ব্যস্ত হয়ে পড়েন। খানিক পরে বাড়িতেই বৃদ্ধকে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাহেরপুর থানায় খবর দেওয়া হলে পুলিশ দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়।

Advertisement

মৃতের পরিবার সূত্রে জানা যায়, বৃদ্ধ আগে একটি রাইস মিলে কাজ করতেন। শারিরীক সমস্যার কারণে সেই কাজ আর করতে পারছিলেন না। তাঁর বড় ছেলে ব্যবসার সঙ্গে যুক্ত। ছোট ছেলে বেঙ্গালুরুতে একটি আসবাব তৈরির কারখানায় কাজ করেন। এখন কাজ বন্ধ থাকায় বাড়ি ফিরেছেন। তিনি বলেন, “অতিমারির সময়ে কাজকর্ম ঠিক ম‌ত নেই। তা নিয়ে বাবার দুশ্চিন্তা ছিল, তার উপরে করোনা ধরা পড়ায় তিনি মানসিক চাপে পড়ে যান। সেই কারণেই আত্মঘাতী হলেন বলে মনে হচ্ছে। এ ছাড়া পারিবারিক বা অন্য কোনও অশান্তি ছিল না।”

স্থানীয় বাদকুল্লা ১ পঞ্চায়েতের প্রধান সুবীর বিশ্বাস বলেন, “রিপোর্ট পজ়িটিভ আসার পরেই বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। আমরা ওই এলাকা স্যানিটাইজ করাব। অযথা আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নেওয়ার অনুরোধ জানাব সকলকে। “

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement