Jangipur

রোগীমৃত্যুকে কেন্দ্র করে মুর্শিদাবাদের হাসপাতালে উত্তেজনা

চিকিৎসা গাফিলতির কারণে মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে বুধবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের জঙ্গিপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

জঙ্গিপুর শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ২৩:১৮
Share:

—ফাইল চিত্র।

চিকিৎসা গাফিলতির কারণে মৃত্যুর অভিযোগকে কেন্দ্র করে বুধবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের জঙ্গিপুর সুপার স্পেশ্যালিটি হাসপাতালে। ওই মহিলার মৃত্যুর পর তাঁর বাড়ির লোকজন হাসপাতালে ব্যাপক বিক্ষোভ দেখান এবং হাসপাতাল ভাঙচুরের চেষ্টা করেন বলে অভিযোগ। রঘুনাথগঞ্জ থানার পুলিশ ঘটনার খবর পেয়ে হাসপাতালে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মৃত ওই মহিলার নাম শিল্পা খাতুন (২২)। তাঁর বাড়ি রঘুনাথগঞ্জ থানার কাশিয়াডাঙা-দিঘিরপাড় এলাকায়। প্রসব যন্ত্রণা হওয়ায় মঙ্গলবার বিকেলে শিল্পাকে ভর্তি করানো হয়েছিল হাসপাতালে। রাতে এক কন্যাসন্তানের জন্ম দেন তিনি। অভিযোগ, অপারেশনের পর শিল্পার অবস্থার অবনতি হতে থাকলেও ঠিক মতো চিকিৎসা হয়নি। এর পর বুধবার ভোর ৪টে নাগাদ শিল্পার মৃত্যু হয়। এই ঘটনার খবর ছড়িয়ে পড়তেই হাসপাতালে জড়ো হন পরিবারের লোকজন। ব্যাপক বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা।

মৃতার এক আত্মীয় বলেন, ‘‘কন্যাসন্তানের জন্ম হওয়ার পর থেকেই শিল্পার অবস্থার অবনতি হতে থাকে। সেই সময় কোনও ডাক্তার ওকে দেখতে আসেননি। এক জন নার্স বার বার তাঁর পেটে চাপ দিয়ে রক্ত বার করতে থাকে। এর ফলে শিল্পার পেটে করা সেলাই দু’বার ছিঁড়ে যায়।’’ মৃতার পরিবারের অভিযোগ, শিল্পার পেটের সেলাই ছিঁড়ে যাওয়ার পর নতুন করে তা করার জন্য হাসপাতাল থেকে সুতো পাওয়া যায়নি। হাসপাতালের বাইরের দোকান থেকে তাঁদেরকে সুতো কিনে দিতে হয়। তার পর তাঁর পেটে দু’বার নতুন করে সেলাই করা হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement