র‌্যাগিং বিরোধী সেলের বৈঠক গোপ কলেজে

নতুন হস্টেল সুপার নিয়োগের ভাবনা

র‌্যাগিং-কাণ্ডের পরে নতুন করে হস্টেল সুপার নিয়োগ নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন রাজা নরেন্দ্রলাল খান কলেজ (গোপ কলেজ) কর্তৃপক্ষ। কলেজ হস্টেলে প্রথম বর্ষের এক আদিবাসী ছাত্রীকে র্যাগিংয়ের অভিযোগ ঘিরে চাপানউতোরের জেরে ইতিমধ্যে ইতিমধ্যে হস্টেলের দায়িত্বপ্রাপ্তের পদ থেকে ইস্তফা দিয়েছেন শিক্ষিকা রিনা পাল। কলেজ পরিচালন সমিতির সিদ্ধান্তমতো হস্টেল দেখভালের দায়িত্বে ছিলেন ইতিহাসের বিভাগীয় প্রধান রিনাদেবী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৪ ০১:৩৭
Share:

র‌্যাগিং-কাণ্ডের পরে নতুন করে হস্টেল সুপার নিয়োগ নিয়ে ভাবনাচিন্তা শুরু করেছেন রাজা নরেন্দ্রলাল খান কলেজ (গোপ কলেজ) কর্তৃপক্ষ। কলেজ হস্টেলে প্রথম বর্ষের এক আদিবাসী ছাত্রীকে র্যাগিংয়ের অভিযোগ ঘিরে চাপানউতোরের জেরে ইতিমধ্যে ইতিমধ্যে হস্টেলের দায়িত্বপ্রাপ্তের পদ থেকে ইস্তফা দিয়েছেন শিক্ষিকা রিনা পাল। কলেজ পরিচালন সমিতির সিদ্ধান্তমতো হস্টেল দেখভালের দায়িত্বে ছিলেন ইতিহাসের বিভাগীয় প্রধান রিনাদেবী। এই পরিস্থিতিতে নতুন করে হস্টেল সুপার নিয়োগ নিয়ে ভাবনাচিন্তা শুরু হয়েছে। কলেজ পরিচালন সমিতির এক সদস্যের কথায়, “হস্টেলে চারশোরও বেশি ছাত্রী থাকে। সেখানে একজন হস্টেল সুপার থাকা উচিত। এ ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপই করা হবে।”

Advertisement

আদিবাসী যে ছাত্রীকে র্যাগিং করা হয়েছে বলে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল, প্রথম বর্ষের সেই ছাত্রী ঘটনার পরই গোপ কলেজ ছেড়ে ঝাড়গ্রাম রাজ কলেজে গিয়ে ভর্তি হয়েছেন। র্যাগিং-কাণ্ডে অভিযুক্ত দ্বিতীয় বর্ষের দুই ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। মেদিনীপুর আদালতে গোপন জবানবন্দি দিয়েছেন অভিযোগকারিণী ছাত্রী এবং তাঁকে সমর্থন করেছিলেন এমন দু’জন আবাসিক ছাত্রী। এই ঘটনায় বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের কাছেও রিপোর্ট পাঠিয়েছেন গোপ কলেজ কর্তৃপক্ষ। শনিবার বৈঠকে বসে গোপ কলেজের অ্যান্টি র্যাগিং সেল। তবে বৈঠকের কথা সংবাদমাধ্যমকে জানাতে নারাজ কলেজ কর্তৃপক্ষ। কলেজের অধ্যক্ষা কৃষ্ণা মাইতি বলেন, “বৈঠক হয়েছে। তবে এ নিয়ে কিছু বলবো না।”

এক সময়ে গোপ কলেজের হস্টেলে একজন সুপার ছিলেন। কলেজের এক সূত্রে খবর, গত জুন মাসে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছিলেন, একজন মহিলাকে চুক্তির ভিত্তিতে হস্টেল সুপার পদে নিয়োগ করা হবে। তিনিই হস্টেল দেখভাল করবেন। গত ৬ জুন এ জন্য বিজ্ঞপ্তিও জারি করেন কর্তৃপক্ষ। ঠিক ছিল, ২৬ জুন ইন্টারভিউ হবে। তবে এক আইনি জটিলতায় ওই দিন ইন্টারভিউ নেওয়া সম্ভব হয়নি। কলেজের ওই সূত্রের দাবি, জটিলতা এখন কেটেছে। কলেজ পরিচালন সমিতির আগামী বৈঠকে এ ব্যাপারে আলোচনা হতে পারে। পরিচালন সমিতির ওই সদস্যের কথায়, “এখনও দিন চূড়ান্ত হয়নি। তবে চলতি মাসেই পরিচালন সমিতির বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement