Ramkrishna Mission

রামকৃষ্ণ মিশনকে জমি

চাইলে সেখানে তাঁরা সেখানে শিক্ষাকেন্দ্র গড়ে তুলতে পারেন। মৎস্যজীবী সম্প্রদায়ের উন্নয়ন এবং এলাকাবাসীর স্বার্থে এই পদক্ষেপ বলে জানানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মন্দারমণি শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ০৯:০১
Share:

জমি ঘুরে দেখছেন রামকৃষ্ণ মিশনের প্রতিনিধি। নিজস্ব চিত্র।

শিক্ষামূলক প্রতিষ্ঠান গড়তে রামকৃষ্ণ মিশনকে মন্দারমণিতে ১৫ একর জমি দিচ্ছে রাজ্য। শনিবার সেই প্রস্তাবিত জমি ঘুরে দেখেন রামকৃষ্ণ মিশনের প্রতিনিধি তথা দিঘা সারদা রামকৃষ্ণ সেবা কেন্দ্রের সম্পাদক ও অধ্যক্ষ স্বামী নিত্যবোধানন্দ। তাঁর সঙ্গী ছিলেন কাঁথি মহকুমা মৎস্যজীবী উন্নয়ন সমিতির সম্পাদক লক্ষ্মীনারায়ণ জানা।

Advertisement

প্রশাসন সূত্রে খবর, গত ১০ জুলাই পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের তরফে দিঘা সারদা রামকৃষ্ণ সেবা কেন্দ্র কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানানো হয়, মন্দারমণি এবং সিলামপুর মৌজায় যথাক্রমে ২১১, ১১৭ ও ১০২ নম্বর দাগে ১৩ একর খাস জমি রয়েছে। চাইলে সেখানে তাঁরা সেখানে শিক্ষাকেন্দ্র গড়ে তুলতে পারেন। মৎস্যজীবী সম্প্রদায়ের উন্নয়ন এবং এলাকাবাসীর স্বার্থে এই পদক্ষেপ বলে জানানো হয়। শনিবার সকালে সেবা কেন্দ্রের প্রতিনিধিরা ওই জমি ঘুরে দেখেন। পরে দিঘা সারদা রামকৃষ্ণ সেবা কেন্দ্রের সম্পাদক অধ্যক্ষ স্বামী নিত্যবোধানন্দ বলেন, ‘‘প্রকৃতির কোলে একেবারে আশ্রমিক পরিবেশের উপযুক্ত এই জায়গা। আমাদের খুব পছন্দ হয়েছে। বেলুড় রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষকে অবগত করব। তাঁদের অনুমতি পেলে এখানে শিক্ষামূলক প্রতিষ্ঠান গড়ে তোলা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement