Digha Special Train

শনি এবং রবিবার দিঘার বিশেষ ট্রেন

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ০৩১৬১ কলকাতা–দিঘা স্পেশাল ট্রেন চলবে আজ, রবিবার রথযাত্রার দিন থেকেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ০৯:২৮
Share:

—প্রতিনিধিত্বমূলক ছবি।

দিঘা: সপ্তাহান্তের ছুটি কাটাতে বাঙালির অন্যতম পছন্দ সৈকতনগরী দিঘা। দিঘাগামী ট্রেনে সম্প্রতি পর্যটকদের ভিড়ও বাড়ছে। তাই কলকাতা-দিঘা বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল।

Advertisement

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ০৩১৬১ কলকাতা–দিঘা স্পেশাল ট্রেন চলবে আজ, রবিবার রথযাত্রার দিন থেকেই। শনিবার এবং রবিবার কলকাতা স্টেশন থেকে এই ট্রেন চলবে আগামী ২৮ জুলাই পর্যন্ত। এই প্রথম কলকাতা স্টেশন থেকে দিঘা পর্যন্ত কোনও ট্রেন চালু হচ্ছে। বিশেষ ট্রেনটিতে থাকছে তিন হাজার বার্থ এবং ১০ হাজার আসন। ট্রেনে সেকেন্ড সিটিং, স্লিপার ক্লাস, এসি ও জেনারেল কামরা থাকছে।

কলকাতা স্টেশন থেকে প্রতি শনি-রবি ট্রেন ছাড়বে দুপুর ২টোয়। দিঘা পৌঁছবে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। ফেরার ট্রেন দিঘা থেকে ছাড়বে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে। তা রাত ১১টা ৫৫ মিনিটে কলকাতা স্টেশনে পৌঁছবে। ট্রেনটি আন্দুল, উলুবেড়িয়া, বাগনান, মেচেদা, তমলুক এবং কাঁথি স্টেশনে থামবে। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘রবিবার থেকে এই বিশেষ পরিষেবা শুরু হচ্ছে। আপাতত ২৮ জুলাই পর্যন্ত এই ট্রেনের পরিষেবা পাওয়া যাবে।’’

Advertisement

এ বছর গরমের ছুটি থেকে দিঘায় ভিড় বেড়েছে। লোকাল ও দূরপাল্লার ট্রেনে দিঘা যাতায়াতে প্রায়ই দুর্ভোগে পড়তেন পর্যটক থেকে নিত্যযাত্রীরা। বিশেষ ট্রেন চালু হলে দুর্ভোগ কিছুটা কমবে বলেই আশা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement