Egra

চতুর্থীর রাতে ডাকাতির ছক! এগরা থানার পুলিশের হাতে পাকড়াও হল দক্ষিণ ২৪ পরগনার ডাকাতদল

ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ধারালো অস্ত্র, একটি দেশি রিভলভার, চারটি কার্তুজ-সহ ডাকাতির কাজে ব্যবহৃত নানা জিনিস। ডাকাতদলের সকলেই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

এগরা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৭:৪৮
Share:

পুরো ডাকাতদলকে পাকড়াও করেছে পুলিশ। —নিজস্ব চিত্র।

গোপন সূত্রে খবর পেয়ে ডাকাতির বড়সড় ছক বানচাল করে দিল পূর্ব মেদিনীপুরের এগরা থানার পুলিশ। সোমবার, চতুর্থীর রাতে পুলিশি অভিযানে এগরার পাহাড়পুর এলাকা থেকে দফায় দফায় মোট ছয় ডাকাতকে পাকড়াও করেছে পুলিশ। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ধারালো অস্ত্র, একটি দেশি রিভলভার, চারটি কার্তুজ-সহ ডাকাতির কাজে ব্যবহৃত নানা জিনিস। মঙ্গলবার এগরা মহকুমা পুলিশের আধিকারিক দেবীদয়াল কুন্ডু জানিয়েছেন, ধৃতেরা সকলেই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা।

Advertisement

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে গোপন সূত্রে তারা জানতে পারে, এগরা থানার অনতিদূরে বড়সড় অপরাধের ছক কষা হয়েছে। সতর্ক হয়ে যায় এগরা থানার পুলিশ। পাহাড়পুর এলাকায় মোটরবাইকে সওয়ার তিন জনকে ঘোরাফেরা করতে দেখে পুলিশের সন্দেহ হয়। তল্লাশি চালাতেই এক জনের কাছ থেকে মেলে দেশি রিভলভার। তার পরে তাঁদের আটক করে জিজ্ঞাসাবাদ শুরু হয়। তখনই তদন্তকারীরা জানতে পারেন, আরও তিন দুষ্কৃতী তাদের সঙ্গে যোগ দিতে আসছে। ওত পেতে বাকিদেরও পাকড়াও করেছে পুলিশ।

মঙ্গলবার পুলিশ আধিকারিক দেবীদয়াল বলেন, “গতকাল (সোমবার) রাতে সূত্র মারফত এগরা থানা জানতে পারে আশপাশের এলাকায় কোনও পেট্রল পাম্প বা বাড়িতে বড়সড় ডাকাতির ছক করেছে দুষ্কৃতীরা। পুলিশ সজাগ হয়ে যায়। এগরা সীমান্ত এলাকাগুলিতেও নজরদারি বাড়িয়ে দেওয়া হয়। তাতে পুলিশ বড়সড় সাফল্য পেয়েছে।’’ তিনি জানান, এর আগেও একই ভাবে এগরায় ডাকাতির জন্য এসেছিল আর এক দল ডাকাত। সে বারও পুলিশের তৎপরতায় অপরাধ সংগঠিত হওয়ার আগেই অভিযুক্তদের ধরা হয়েছিল। তারা এখন জেলে রয়েছে। পুলিশ জানিয়েছে, মঙ্গলবারই ধৃতদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে তারা কোথায় কোথায় অপরাধমূলক কাজকর্ম করেছে, তাদের সঙ্গে আরও বড় কোনও চক্র রয়েছে কি না, এ সব তদন্ত করে দেখা হচ্ছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, এগরা সীমান্ত এলাকায় নিয়মিত টহলদারির জন্য চারটি গাড়ি ব্যবহার করা হয়। এ ছাড়াও মোবাইল পেট্রলিংয়ের ব্যবস্থাও রয়েছে। আর মহিলাদের সুরক্ষার জন্য এগরা মহকুমার তিনটি থানা এলাকায় পিঙ্ক মোবাইল টিম বা উইনার্স টিমের মহিলা বাহিনী মোতায়েন করা হয়েছে। পুজোর দিনগুলিতে মানুষ যাতে নির্বিঘ্নে উৎসব উপভোগ করতে পারেন, তার জন্য উদ্যোগী হয়েছে পুলিশ।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement