Coronavirus

করোনা আক্রান্তের মৃত্যু

জানা গিয়েছে, ওই বৃদ্ধ কলকাতার এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৪ মে ২০২০ ০০:২০
Share:

প্রতীকী ছবি

পশ্চিম মেদিনীপুরে এই প্রথম করোনা আক্রান্ত কারও মৃত্যু হল। মৃত্যু হয়েছে চন্দ্রকোনা রোডের গুইয়াদহের বাসিন্দা, বছর পঁয়ষট্টির এক বৃদ্ধের।

Advertisement

জানা গিয়েছে, ওই বৃদ্ধ কলকাতার এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার গভীর রাতে সেখানেই তাঁর মৃত্যু হয়। ওই বৃদ্ধকে নিয়ে পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৮। এরমধ্যে বেশিরভাগই রোগমুক্ত হয়েছেন। কয়েকজন এখনও চিকিৎসাধীন রয়েছেন। কলকাতার এক হাসপাতালে তো করোনা আক্রান্ত ওই বৃদ্ধের মৃত্যু হয়েছে? জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক গিরীশচন্দ্র বেরার সংক্ষিপ্ত জবাব, ‘‘আমি শুনেছি।’’ যদিও রাজ্য স্বাস্থ্য দফতরের শনিবারের বুলেটিনে পশ্চিম মেদিনীপুরে করোনায় মৃত বা কোমর্বিডিটিতে মৃতের সংখ্যা শূন্য দেখানো হয়েছে।

জেলা প্রশাসনে অবশ্য নড়াচড়া শুরু হয়েছে। ওই বৃদ্ধের প্রত্যক্ষ সংস্পর্শে কারা এসেছেন তা আগেই খতিয়ে দেখেছে প্রশাসন। তাঁদের করোনা পরীক্ষাও করা হয়েছে। এ বার তাঁর পরোক্ষ সংস্পর্শে কারা এসেছেন তাও খতিয়ে দেখা হচ্ছে। তাঁদেরও করোনা পরীক্ষা করা হতে পারে। জেলার এক স্বাস্থ্য আধিকারিকের আশ্বাস, ‘‘উদ্বেগের কিছু নেই। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে যে ব্যবস্থা নেওয়ার নেওয়া হচ্ছে।’’ জানা যাচ্ছে, কলকাতার এক হাসপাতালে ওই বৃদ্ধের অ্যাঞ্জিওপ্লাস্টি হওয়ার কথা ছিল। ওই হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীনই ওই বৃদ্ধের করোনা সংক্রমণ ধরা পড়ে।

Advertisement

জেলার বাসিন্দা, এই বৃদ্ধের মৃত্যু করোনাতেই হয়েছে না কো- মর্বিডিটিতে? জেলার এক স্বাস্থ্য আধিকারিকের জবাব, ‘‘শুনেছি ওই বৃদ্ধের একাধিক রোগ ছিল। উনি কলকাতার এক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাই মৃত্যুর কারণ এ ভাবে জেলা থেকে বলা সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement