কেন পুলিশের ডাক পিসতুতো ভাইকে, নিজের গলায় ব্লেড

পিসতুতো ভাইকে তুলে নিয়ে গিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতেই সটান খড়্গপুর টাউন থানায় হাজির হল নিউ সেটলমেন্টের গেটবাজার এলাকার বাসিন্দা শিবা রাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share:

হাসপাতালে শিবা রাও। নিজস্ব চিত্র

ডাকাতির মামলায় জামিন পেয়ে বাড়ি ফিরতেই মিলল দুঃসংবাদ। পিসতুতো ভাইকে তুলে নিয়ে গিয়েছে পুলিশ। বৃহস্পতিবার রাতেই সটান খড়্গপুর টাউন থানায় হাজির হল নিউ সেটলমেন্টের গেটবাজার এলাকার বাসিন্দা শিবা রাও। পুলিশ বারবার হয়রানি করছে— এই অভিযোগে নিজের গলায় ব্লেড চালিয়ে দেয় সে। রক্তাক্ত অবস্থায় শিবাকে ভর্তি করানো হয় খড়্গপুর মহকুমা হাসপাতালে। পুলিশের অবশ্য দাবি, বাইরে নিজের গলা কেটে থানায় ঢুকেছিল শিবা।

Advertisement

চুরি, ডাকাতি-সহ নানা অভিযোগ রয়েছে শিবার বিরুদ্ধে। এর আগে তাকে একাধিকবার গ্রেফতারও করেছে পুলিশ। শেষবার শিবা জেলে যায় মাস দুয়েক আগে। একটি ডাকাতির ঘটনায়। কিন্তু উপযুক্ত প্রমাণের অভাবে বৃহস্পতিবার আদালত থেকে জামিনে ছাড়া পায় শিবা। বাড়ি এসে সে জানতে পারে, পিসতুতো ভাই বাবু রাওকে থানায় নিয়ে গিয়েছে পুলিশ। কোন সূত্রে বাবুকে জিজ্ঞাসাবাদ? পুলি‌শ সূত্রের খবর, মূলত শিবার চুরি করা সামগ্রী কোথায় রয়েছে এবং শহরে ঘটে চলা চুরির সঙ্গে দু’জনের কোনও যোগ রয়েছে কি না, তা জানতেই বাবুকে থানায় নিয়ে আসা হয়েছিল। পিসি মিনা রাওকে সঙ্গে নিয়ে থানায় হাজির হয় শিবা। তারপরই গলায় ব্লেড চালিয়ে আত্মহত্যার চেষ্টা। মিনা বলেন, “পুলিশ বারবার আমাদের হয়রান করছে। শহরে যে কোনও চুরির ঘটনায় শিবাকে গ্রেফতার করছে। যখন গ্রেফতার করছে তখন ছাড়ছে কেন! বৃহস্পতিবার শিবা জেল থেকে বাড়িতে ফিরেছে। আর ওই রাতেই আমার ছেলে বাবুকে পুলিশ কোনও কারণ ছাড়াই ধরে এনেছে। তাই শিবা থানায় গিয়ে থানার ভিতরেই গলায় ব্লেড চালিয়েছে।”

এ দিন ঘটনাটি ঘিরে অস্বস্তিতে পড়তে হয়েছে পুলিশকেও। খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার ওয়াই রঘুবংশী বলেন, “শিবা একজন দুষ্কৃতী। চুরি-ডাকাতির ঘটনায় বারবার ও গ্রেফতার হয়েছে। শহরে চুরি হচ্ছে। সেই চুরির সামগ্রী শিবা কোথায় রাখছে সেই তদন্তের স্বার্থে ওর ভাইকে আমরা থানায় নিয়ে এসেছি। এটা তো তদন্তের অঙ্গ।’’ পাশাপাশি তাঁর দাবি, ‘‘শিবা থানার বাইরে নিজের গলা কেটে থানায় ঢুকে নাটক করেছে। কিন্তু এসবে আমরা পিছু হটে যাব না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement