‘বিশ্বাস ভেঙেছেন মমতা, আমাকে বিশ্বাস করতেও ভয় পাচ্ছে মানুষ’

বাংলার মানুষের বিশ্বাসে সাংঘাতিক ধাক্কা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষ নতুন করে কাউকে বিশ্বাস করতেই ভয় পাচ্ছেন। মন্তব্য রূপা গঙ্গোপাধ্যায়ের। তা হলে অরুণ জেটলি কেন প্রশংসা করলেন মমতার? আনন্দবাজার ওয়েবসাইটকে একান্ত সাক্ষাৎকার দেওয়ার সময় অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের এই প্রশ্নে জবাব হাতড়ালেন বিজেপি নেত্রী।বাংলার মানুষের বিশ্বাসে সাংঘাতিক ধাক্কা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষ নতুন করে কাউকে বিশ্বাস করতেই ভয় পাচ্ছেন। মন্তব্য রূপা গঙ্গোপাধ্যায়ের। তা হলে অরুণ জেটলি কেন প্রশংসা করলেন মমতার? অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের এই প্রশ্নে জবাব হাতড়ালেন বিজেপি নেত্রী।

Advertisement
শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৬ ০০:১২
Share:

বাংলার মানুষের বিশ্বাসে সাংঘাতিক ধাক্কা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষ নতুন করে কাউকে বিশ্বাস করতেই ভয় পাচ্ছেন। মন্তব্য রূপা গঙ্গোপাধ্যায়ের। তা হলে অরুণ জেটলি কেন প্রশংসা করলেন মমতার? আনন্দবাজার ওয়েবসাইটকে একান্ত সাক্ষাৎকার দেওয়ার সময় অঞ্জন বন্দ্যোপাধ্যায়ের এই প্রশ্নে জবাব হাতড়ালেন বিজেপি নেত্রী।

Advertisement

বিজেপি কি সুবিচার করছে তাঁর সঙ্গে? তাঁর গ্ল্যামার ব্যবহৃত হচ্ছে দলের গণভিত্তি বাড়াতে। কিন্তু রূপা কী পাচ্ছেন? যা পেয়েছেন, তার চেয়ে অনেকটা বেশি কি তাঁর প্রাপ্য নয়? রূপার অকপট জবাব, রাজনীতিতে তাঁর অনেক কিছু শেখার বাকি। যা পেয়েছেন, তার চেয়ে বেশি কিছু এখনই চান না।

দেখুন সেই সাক্ষাৎকারের ভিডিও

Advertisement

নিজেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবেই দেখছেন রূপা। কথায় কথায় বললেন, মমতা বাংলার মানুষের বিশ্বাস এমন ভেঙেছেন, যে মানুষ এখন তাঁকে (রূপাকে) বিশ্বাস করতেও দ্বিধান্বিত। রূপার কথায়, ‘মানুষ ভাবছেন আরও একটা নতুন মানুষকে তো দেখছি। এঁকে বিশ্বাস করা কি ঠিক হবে?’

আরও পড়ুন: ‘দলে কাঁকড়ার কামড় খেয়েছি, তবে মলমও রয়েছে’

মানুষের বিশ্বাস জিতে নেওয়াই এখন লড়াই বিজেপির। লড়াই তাঁরও। কিন্তু বিজেপিকে তৃণমূলের প্রতিপক্ষ হিসেবে বিশ্বাস কতটা করা যায়? অরুণ জেটলি বাংলায় এসে মমতা বন্দ্যোপাধ্যায়কে ঢালাও সার্টিফিকেট দিয়ে গেলেন। এই প্রসঙ্গ ওঠায় বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী রুপা গঙ্গোপাধ্যায় দৃশ্যতই অস্বস্তিতে। কখনও বললেন, জেটলি মমতার প্রশংসা করেননি। কখনও দিলেন প্রশাসনিক বাধ্যবাধকতার দোহাই।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement