Mamata Banerjee

মাফিয়াদের সাদা পাথর বর্জন করুন: মমতা

বৃহস্পতিবার নবান্ন সভাঘরে প্রশাসনের সর্বস্তরের আধিকারিক এবং হকার সংগঠনগুলিকে নিয়ে ডাকা বৈঠকে রাস্তা তৈরির কাজে সাদা পাথর ব্যবহার করা যাবে না বলে মুখ্যমন্ত্রী ফের নির্দেশ দিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ০৮:১৪
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি।

আগেও দিয়েছিলেন নির্দেশ। বৃহস্পতিবার নবান্ন সভাঘরে প্রশাসনের সর্বস্তরের আধিকারিক এবং হকার সংগঠনগুলিকে নিয়ে ডাকা বৈঠকে রাস্তা তৈরির কাজে সাদা পাথর ব্যবহার করা যাবে না বলে মুখ্যমন্ত্রী ফের নির্দেশ দিলেন। সেই প্রসঙ্গ টেনেই মুখ্যমন্ত্রীর দাবি, তাঁর দল তৃণমূল টাকা চায় না। বরং বিজেপি এবং কেন্দ্রের কিছু আধিকারিকই তা চান বলে মমতা অভিযোগ করেছেন!

Advertisement

বৈঠকে পূর্ত সচিব অন্তরা আচার্যের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘সাদা পাথর ব্যবহার করা যাবে না। স্থানীয় পাথর-জমি-বালি মাফিয়ারা এটা করে খাচ্ছে। কেন আমি বদনাম নেব? তারা এক হাতে টাকা নিচ্ছে। আরে এক হাতে বিজেপিকে টাকা দিচ্ছে।’’ সেই সূত্রেই মমতা দাবি করেছেন, ‘‘আমার দল টাকা চায় না। দরকারে মানুষের কাছে ভিক্ষা করব। সরকারি টাকায় কোনও কাজ করি না।’’ তাঁর অভিযোগ, ‘‘কেন্দ্রের অফিসারেরা গিয়েও কিছু অংশ কমিশন খায়।’’

মুখ্যমন্ত্রী জানান, পূর্ত দফতরকে রাস্তার হাল নিয়মিত খতিয়ে দেখতে হবে। রাস্তা তৈরির পরে ঠিকাদারকেই পাঁচ বছর তার দায়িত্ব নিতে হবে। না-হলে সংশ্লিষ্ট ঠিকাদার কালো তালিকাভুক্ত হবেন। তাঁকে কাজের টাকার দ্বিগুণ অঙ্ক জরিমানা করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement