হার্ট অ্যাটাক, হাসপাতালে ভর্তি কৃষ্ণেন্দু

আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী। তাঁকে শহরের এক নার্সিংহোমে ভর্তি করানো হয়। ঘণ্টা খানেক চলে চিকিৎসা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৬ ০৩:১৩
Share:

মালদহ থেকে দুর্গাপুরের ‘দ্য মিশন হসপিটালে’ নিয়ে আসা হয়েছে কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীকে। ছবি: বিশ্বনাথ মশান।

আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরী।

Advertisement

মঙ্গলবার সকাল সাড়ে দশটা নাগাদ গুরুতর অসুস্থ অবস্থায় বাড়ি থেকে এনে তাঁকে শহরের এক নার্সিংহোমে ভর্তি করানো হয়। ঘণ্টা খানেক চলে চিকিৎসা। তবে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকেরা দুপুরেই তাঁকে স্থানান্তরিত করে দেন দূর্গাপুর মিশন হাসপাতালে। মিশন হাসপাতালের চেয়ারম্যান সত্যজিৎ বসু জানান, কৃষ্ণেন্দুবাবুকে পর্যবেক্ষণে রাখা হয়েছে, আজ, বুধবার তাঁর অ্যাঞ্জিওগ্রাম করা হবে। হাসপাতালে ফোন করে কৃষ্ণেন্দুবাবুর শরীরের অবস্থার খোঁজ নেন স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথী ও মন্ত্রী শশী পাঁজা। কলকাতার মেয়রের দফতর থেকেও তাঁর খোঁজ নেওয়া হয়।

অসুস্থ কৃষ্ণেন্দু বাবুকে দেখতে নার্সিংহোমে ছুটে যান জেলা শাসক শরদ কুমার দ্বিবেদী, পুলিশ সুপার অর্ণব ঘোষ, অতিরিক্ত জেলা শাসক দেবতোষ মন্ডল। একই সঙ্গে জেলারা মুখ্য স্বাস্থ্য আধিকারিক দিলীপ কুমার মন্ডল, মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডেপুটি সুপার জ্যোতিষ চন্দ্র দাসও ছুটে যান নার্সিং হোমে। এই বিষয়ে মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ডেপুটি সুপার জ্যোতিষ চন্দ্র দাস বলেন, হৃদ রোগে আক্রান্ত হয়েছেন কৃষ্ণেন্দু বাবু। তিনবার ইসিজি করা হয়েছে। শারীরিক অবস্থা অবনতি থাকায় মালদহ থেকে দূর্গাপুরে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

Advertisement

ইংরেজবাজার শহরের বালুরচরের বাড়িতে এদিন সকাল ১০টা নাগাদ আচমকা বুকে ব্যাথা অনুভব করতে শুরু করেন পুরসভার চেয়ারম্যান তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। পরিবার সূত্রে জানা গিয়েছে, বাড়িতে অনুগামীদের সঙ্গে কথা বলছিলেন। হঠাৎ করে বুকে ব্যাথা শুরু হয় তাঁর। বাড়িতেই কিছুক্ষণ চলে তাঁর চিকিৎসা। তবে শারীরিক অবস্থার অবনতি হয়ে যাওয়ায় নিয়ে যাওয়া হয় শহরের নার্সিং হোমে। এই প্রথমবার হৃদ রোগে আক্রান্ত হন কৃষ্ণেন্দু বাবু। তবে বেশ কয়েক বছর ধরেই তিনি পেটের সমস্যায় ভুগছিলেন। একাধিকবার পেটের সমস্যা নিয়ে নার্সিং হোমে ভর্তিও হয়েছিলেন তিনি। তবে এদিন হৃদরোগে আক্রান্ত হয়ে নার্সিংহোমে ভর্তি হওয়ায় শহর জুড়ে হইচই পড়ে যায়। নার্সিংহোম সূত্রে জানা গিয়েছে, কৃষ্ণেন্দুবাবুর চিকিৎসা করেছেন চার জন চিকিৎসক। তবে কৃষ্ণেন্দু বাবুর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয় দূর্গাপুরে। কৃষ্ণেন্দুবাবুর ঘনিষ্ঠ কাউন্সিলর আশিস কুণ্ডু বলেন, কৃষ্ণেন্দুবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement