Weather Update

উত্তর-দক্ষিণ, দুই বঙ্গই ভিজবে, নিম্নচাপের জেরে উত্তাল থাকবে সমুদ্র, ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে?

আলিপুর আবহাওয়া সূত্রে খবর, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হয়েছে। সেই কারণে গত দু’দিন ধরে উত্তাল সমুদ্র।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৪ ১২:১০
Share:

প্রতীকী ছবি।

কখনও টিপটিপ করে, কখনও আবার মুষলধারে বৃষ্টিতে ভিজছে বাংলার একাধিক জেলা। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ— একই ছবি। তবে কোথাও একটানা বৃষ্টি হচ্ছে না বললেই চলে। বুধবারও রাজ্যের বেশ কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। তবে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Advertisement

আলিপুর আবহাওয়া সূত্রে খবর, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হয়েছে। সেই কারণে গত দু’দিন ধরে উত্তাল সমুদ্র। ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে উত্তর-পশ্চিম এবং পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের উপরে। নিম্নচাপের জেরে মঙ্গলবার কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিও হয়েছে। তবে বুধবার থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রাজ্যের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কোথাও কোথাও বইবে ঝোড়ো হাওয়াও।

সমুদ্র উত্তাল হওয়ায় মৎস্যজীবীদের মাছ ধরতে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর। আগামী ২৬ জুলাই পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বুধবার সাধারণত কলকাতার আকাশ মেঘলা থাকবে। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে কলকাতা।

Advertisement

বুধবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ০.৭ ডিগ্রি কম। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ০.৯ ডিগ্রি বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement