R G Kar Hospital Incident

আরজি কর-কাণ্ডে দোষীদের ফাঁসি চেয়ে ব্লকে ব্লকে মিছিল তৃণমূলের, রবিবার ধর্না কর্মসূচি

আরজি কর-কাণ্ডে দোষীদের ফাঁসি চেয়ে এ বার রাজ্যের ব্লকে ব্লকে মিছিল করল শাসকদল তৃণমূল। রবিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে মিছিল করেন দলের বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ২১:৫৩
Share:

মিছিলে ফিরহাদ হাকিম। —নিজস্ব চিত্র

আরজি কর হাসপাতালে ধর্ষণ এবং খুনের ঘটনায় দোষীদের ফাঁসি চেয়ে এ বার রাজ্যের ব্লকে ব্লকে মিছিল করল শাসকদল তৃণমূল। রবিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে মিছিল করেন দলের বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা। মিছিল থেকে দোষীদের ফাঁসির পাশাপাশি ‘রাম-বাম চক্রান্তের’ বিরুদ্ধেও স্লোগান ওঠে।

Advertisement

কলকাতা বন্দর বিধানসভা কেন্দ্রে হওয়া তৃণমূলের মিছিলের নেতৃত্বে ছিলেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। খিদিরপুরের ৫ নম্বর গোপাল ডাক্তার রোড থেকে খিদিরপুর মোড় পর্যন্ত মিছিল হয়।

গত বু ধবার বেহালায় প্রাক-স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আরজি কর-কাণ্ড নিয়ে পাল্টা একাধিক কর্মসূচির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘১৭ তারিখ থেকে সারা বাংলায়, সব ব্লক, সব ওয়ার্ডে ২টো থেকে ৪টে পর্যন্ত বাম-রামের চক্রান্তের বিরুদ্ধে মিছিল এবং আন্দোলন হবে। ১৮ তারিখ ধর্না হবে ব্লকে ব্লকে। ১৯ তারিখে রাখি। ২০ তারিখে আবার পথে নামব আমরা। সে দিনের কর্মসূচি পরে জানিয়ে দেব।’’ আরজি করের ঘটনায় দোষীদের ফাঁসি চেয়ে শুক্রবার মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলে হাঁটেন মুখ্যমন্ত্রী। পরে মৌলালির মঞ্চ থেকে তৃণমূলের মহিলা জনপ্রতিনিধিদের পাশে নিয়ে মমতা বলেন, “আমি কুৎসা করতে চাই না। সিবিআই তদন্ত করছে। বিষয়টি বিচারাধীন। আইন হাতে নেবেন না।’’ শেষে মমতার স্লোগান, ‘‘দোষীদের ফাঁসি চাই। রাম-বামের চক্রান্ত ব্যর্থ করুন। কুৎসাকারীদের ব্যর্থ করুন। বাংলা মাকে অসম্মানের জবাব দাও বিজেপি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement