Financial Fraud

প্রতারণার ফাঁদে ১০ লক্ষ টাকা খোয়ালেন প্রাক্তন পুরপ্রতিনিধি

শুক্রবার চয়ন জানান, তিনি প্রিন্টিং এবং ডিজ়াইনের ব্যবসা করেন। সেই ব্যবসা বাড়ানোর জন্য ঋণ নেওয়ার পরিকল্পনা করেছিলেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ০৮:২৮
Share:

—প্রতীকী ছবি।

আর্থিক প্রতারণার শিকার হলেন কলকাতা পুরসভার সিপিএমের প্রাক্তন পুরপ্রতিনিধি চয়ন ভট্টাচার্য। প্রধানমন্ত্রী মুদ্রা যোজনায় মুদ্রা ঋণ পাইয়ে দেওয়ার নাম করে তাঁর কাছ থেকে সাইবার জালিয়াতেরা সাড়ে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ। এই ঘটনায় ১৪ জুলাই বাঁশদ্রোণী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন চয়ন।

Advertisement

শুক্রবার চয়ন জানান, তিনি প্রিন্টিং এবং ডিজ়াইনের ব্যবসা করেন। সেই ব্যবসা বাড়ানোর জন্য ঋণ নেওয়ার পরিকল্পনা করেছিলেন তিনি। চয়ন জানান, গত মাসে ফেসবুকে তিনি মুদ্রা ঋণের বিজ্ঞাপন দেখেন। চয়নের অভিযোগ, ‘‘সেখানে বলা ছিল, মুদ্রা ঋণ পেতে আগ্রহীরা ‘ইন্টারেস্টেড’ লেখার উপরে ক্লিক করুন। আমি সেখানে ক্লিক করি এবং আমার নাম, মোবাইল নম্বর লিখি। একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মী বলে পরিচয় দিয়ে এক জন ফোন করে ঋণ পাইয়ে দেওয়ার জন্য টাকা চায়। আরবিআই-এর কর্তার পরিচয় দিয়েও আমার কাছ থেকে টাকা চাওয়া হয়।’’ প্রতারকেরা হোয়াটসঅ্যাপে চয়নকে সরকারি লোগো লাগানো ভুয়ো নথি পাঠায় বলেও অভিযোগ।

প্রতারকদের অ্যাকাউন্টে কয়েক বারে ১০ লক্ষ ৫০ হাজার টাকা পাঠান চয়ন। প্রতারিত হয়েছেন বুঝে তিনি পুলিশের দ্বারস্থ হন। তদন্তে নেমেছে সাইবার ক্রাইম থানা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement