Kolkata Metro

যান্ত্রিক ত্রুটি! বন্ধ হচ্ছিল না মেট্রোর দরজা, ভিড়ে ঠাসা যাত্রী নিয়েই হাওড়ায় ২০ মিনিট আটকে থাকল ট্রেন!

যাত্রীদের অভিযোগ, বুধবার সওয়া ১০টার মেট্রোয় যান্ত্রিক ত্রুটি ছিল। দরজা বন্ধ না হওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ট্রেন থেকে নামতে হয় চালককে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫১
Share:

হাওড়া-এসপ্ল্যানেড মেট্রো। — ফাইল চিত্র।

ভিড়ে ঠাসা মেট্রো। কিন্তু হাওড়া ময়দান স্টেশন থেকে ট্রেন ছাড়তেই পারল না। সকাল ১০টা ১৬ মিনিট থেকে স্টেশনে দাঁড়িয়েছিল ট্রেন। যাত্রীদের অভিযোগ, মেট্রোর স্বয়ংক্রিয় দরজা বার বার খুলছে এবং বন্ধ হচ্ছে। সঠিক ভাবে দরজা বন্ধ না হওয়ায় সময়ে ট্রেন ছাড়তে পারেনি। শেষে চালক ট্রেন থেকে নেমে দরজা বন্ধ করেন। মিনিট ২০ পর রওনা হয় ট্রেনটি।

Advertisement

যাত্রীদের অভিযোগ, বুধবার সকাল ১০:১৫-র মেট্রোতে যান্ত্রিক ত্রুটি ছিল। দরজা বন্ধ না হওয়ায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ট্রেন থেকে নামতে হয় চালককে। তবে ট্রেনের মধ্যে অতিরিক্ত ভিড় থাকায় চালককেও বেগ পেতে হয়। শেষ পর্যন্ত তিনি ওই দরজা বন্ধ করতে সক্ষম হন।

অফিস টাইমে মেট্রো বিভ্রাটের জেরে সমস্যায় পড়েন যাত্রীরা। মেট্রো কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন যাত্রীদের একাংশ। তাঁদের দাবি, প্রায়শই মেট্রোতে কোনও না কোনও সমস্যা হয়। এ ব্যাপারে উদাসীন কর্তৃপক্ষ। হাওড়া লাইনে মেট্রোয় ভিড় বাড়ছে। তার পরেও কর্তৃপক্ষ এই লাইনে ট্রেনের সংখ্যা বৃদ্ধি করছেন না। বিভ্রাটের কারণে গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যাচ্ছে বলেও অভিযোগ যাত্রীদের।

Advertisement

বর্তমানে হাওড়ার দিক থেকে কলকাতায় আসতে অনেকেই মেট্রোর উপর নির্ভরতা বাড়িয়েছেন। ফলে দিনে দিনে ভিড় বাড়ছে। অফিস টাইমে সেই ভিড় আরও বাড়ে। অভিযোগ, তুলনায় কম ট্রেন থাকায় ভোগান্তির শিকার হন যাত্রীরা। তার মধ্যে বুধবার মেট্রোর স্বয়ংক্রিয় দরজায় যান্ত্রিক গোলযোগ ধরা পড়ে। যার জেরে সাময়িক ব্যাহত হয় পরিষেবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement