West Bengal Weather Update

আরও দুর্বল নিম্নচাপ, তবে বৃহস্পতিবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস চার জেলায়

বুধবার সকালে কলকতায় কয়েক পশলা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮
Share:

— ফাইল চিত্র।

শক্তি হারিয়ে আরও দুর্বল নিম্নচাপ। পশ্চিমবঙ্গের থেকে ক্রমেই দূরে সরে যাচ্ছে সেটি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, নিম্নচাপের অভিমুখ পশ্চিম-উত্তর দিক। ওড়িশা হয়ে উত্তর ছত্তীসগঢ়ের দিকে এগোচ্ছে সেটি। ষদিও বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ অনেকটাই শক্তি হারিয়েছে। নিম্নচাপ সরলেও পশ্চিমবঙ্গে বৃষ্টি চলবে। কোথাও ভারী, কোথাও আবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে। হুগলি, দুই ২৪ পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। বৃহস্পতিবার হুগলি এবং দুই ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বুধবার সকালেই কলকতায় কয়েক পশলা বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘ কেটে সূর্যের দেখা মিলেছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস থাকার সম্ভাবনা রয়েছে।

Advertisement

দক্ষিণবঙ্গের মতো উত্তরবঙ্গেও বৃহস্পতিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বুধবার দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃহস্পতিবার দার্জিলিঙে বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement