R G Kar Hospital Incident

আরজি কর-কাণ্ডে বিচার চেয়ে পথে জুনিয়র ডাক্তারেরা, মিছিল গেল কলেজ স্কোয়্যার থেকে শ্যামবাজার

রবিবার দুপুরে কলেজ স্কোয়্যার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট’। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের কিছুটা পরেই মিছিল শুরু হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ১৬:৫৬
Share:

আরজি কর-কাণ্ডে বিচার চেয়ে এ বার পথে নামলেন রাজ্যের জুনিয়র ডাক্তারদের একাংশ। রবিবার দুপুরে কলেজ স্কোয়্যার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিলের ডাক দিয়েছিল ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট’। বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের কিছুটা পরেই মিছিল শুরু হয়। ছাতা মাথায় জুনিয়র চিকিৎসকদের সঙ্গে মিছিলে শামিল হন বহু স্থানীয় মানুষও। মিছিলে যোগ দেন আরজি করের প্রতিবাদী চিকিৎসকেরাও। বিকেলে মিছিল পৌঁছয় শ্যামবাজারে। মিছিলের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে শ্যামবাজার।

Advertisement

মিছিল থেকে বার বার স্লোগান ওঠে, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমরা বিচার চাই’। মিছিলের অগ্রভাগে থাকা ব্যানারে লেখা ছিল ‘আমার দিদির ন্যায়বিচার, ছিনিয়ে নিতে শ্যামবাজার’। মিছিল শুরু হওয়ার আগে আরজি করের প্রতিবাদী এক চিকিৎসক বলেন, “বৃষ্টি হোক বা ঝড়়, বিচার না পাওয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ চলবে।”

মিছিল শুরু হওয়ার আগেই ম্যাটাডরে ত্রিপল চাপা দিয়ে কলেজ স্কোয়্যারে আসেন জুনিয়র ডাক্তারেরা। বৃষ্টির মধ্যে ছাতা মাথায় দিয়ে শুরু হয় মিছিল। অনেকে ভিজতে ভিজতেই মিছিলে হাঁটেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement