Durga Puja 2024

মাথা ঠান্ডা রাখার নির্দেশ নগরপালের

বৈঠকে নগরপাল বলেছেন, বাহিনী কোনও অপ্রীতিকর পরিস্থিতির মধ্যে পড়লে মাথা ঠান্ডা রেখে তা সামাল দিতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ০৮:৪২
Share:

কলকাতা পুলিশ কমিশনার হলেন মনোজ বর্মা। —ফাইল ছবি।

কোথাও কোনও ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নিতে বাহিনীকে নির্দেশ দিলেন কলকাতার নগরপাল মনোজ বর্মা। পুজোর মুখে শনিবার আলিপুর বডিগার্ড লাইন্সে পুলিশ অফিসারদের সঙ্গে বৈঠক করেন তিনি। সেখানেই এই নির্দেশ দেন। সেই সঙ্গে কোথাও কোনও ঘটনা ঘটলে আইন মেনে ব্যবস্থা গ্রহণের পাশাপাশি উচ্চপদস্থ কর্তাদের সবিস্তারে তা জানাতে বলা হয়েছে।

Advertisement

বৈঠকে নগরপাল বলেছেন, বাহিনী কোনও অপ্রীতিকর পরিস্থিতির মধ্যে পড়লে মাথা ঠান্ডা রেখে তা সামাল দিতে হবে। আবার কেউ কোনও বেআইনি কাজ করলেও তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। উল্লেখ্য, মহালয়ার সকালে বাঁশদ্রোণীর দীনেশনগরে পেলোডারের ধাক্কায় মৃত্যু হয় এক স্কুলছাত্রের। যা নিয়ে উত্তাল হয়ে ওঠে এলাকা। পুলিশকে ঘিরে ধরে চলে বিক্ষোভ। অভিযোগ, সে দিনের ঘটনার কথা সময় মতো কর্তাদের জানানো হয়নি। পুলিশের একাংশের মতে, ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই নগরপাল দ্রুত ব্যবস্থা গ্রহণের সঙ্গেই কর্তাদের সবিস্তারে তা জানাতে বলেছেন।

পুজোর মুখেও আর জি কর-কাণ্ড নিয়ে প্রতিবাদ চলছে। এ দিনের বৈঠকে বলা হয়েছে, কোথাও বিক্ষোভ হলে দ্রুত পরিস্থিতি সামাল দিতে হবে। কোনও ঝামেলা যাতে তৈরি না হয়, তা-ও দেখার জন্য বাহিনীর কর্তাদের বলা হয়েছে। পুজোর মধ্যেও হাসপাতালগুলিতে নজরদারি চালাতে বলা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, কোনও ঘটনাস্থলে যাওয়ার আগে থানায় সে বিষয়ে জেনারেল ডায়েরি করে যেতে বলা হয়েছে। এ ছাড়া, সব ক্ষেত্রেই পুলিশ আধিকারিকদের বডি ক্যামেরা ব্যবহার করতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement