Abhishek Banerjee

অভিষেকের নামে নকল লেটারহেড ছাপিয়ে কয়েক কোটির তোলাবাজি! ধৃত নিউ টাউনের তৃণমূল নেতা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে নকল লেটারহেড ছাপিয়ে কয়েক কোটি টাকা তোলার অভিযোগ। নিউ টাউনের এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল কলকাতার শেক্সপিয়র সরণি থানার পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৪ ১৩:৪৯
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল ছবি

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে নকল প্যাড ছাপিয়ে কয়েক কোটি টাকা তোলার অভিযোগ। বৃহস্পতিবার রাতে নিউ টাউনের এক তৃণমূল নেতাকে গ্রেফতার করল কলকাতার শেক্সপিয়র সরণি থানার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই নেতার নাম কৌশিক সরকার। তাঁর বিরুদ্ধে অভিযোগ যে, তিনি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে নকল লেটারহেড ছাপিয়েছিলেন। তার পর সেটি দেখিয়ে বিভিন্ন জায়গায় সুপারিশ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অঙ্কের টাকা তুলতেন।

Advertisement

নিউ টাউনের ওই তৃণমূল নেতার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন উত্তর দিনাজপুরের এক বাসিন্দা। তার পরেই তদন্ত শুরু করে পুলিশ। বৃহস্পতিবার রাতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। শুক্রবারই ব্যাঙ্কশাল আদালতে হাজির করানো হবে অভিযুক্ত নেতাকে। লালবাজার সূত্রে খবর, আদালতে অভিযুক্তকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আর্জি জানাবে পুলিশ। কৌশিকের বিরুদ্ধে আগেও জমি জবরদখল-সহ একাধিক অভিযোগ উঠেছিল। তদন্তে এই বিষয়গুলিও খতিয়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে খবর। তোলাবাজির আড়ালে কৌশিক কোনও প্রতারণা চক্র চালাতেন কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই রাজ্যের শাসকদলের তরফে দাবি করা হয়েছে, অভিযুক্ত দলের কোনও পদে ছিলেন না। তবে দলের বিভিন্ন কর্মসূচিতে তাঁকে মাঝেমধ্যে দেখা যেত।

এই প্রসঙ্গে রাজারহাট নিউ টাউন বিধানসভা কেন্দ্রের বিধায়ক তাপস চট্টোপাধ্যায় বলেন, “ওর (কৌশিক) বিরুদ্ধে একাধিক অভিযোগ আসছিল। তবে ও দলের কোনও পদে ছিল না। তবে কয়েকটি মিটিং-মিছিলে দেখেছি। আজকাল তো যে কেউ ছবি দেখিয়ে দাবি করতে পারে আমি অমুক দল করতাম।” দল যে এই ধরনের অন্যায়কে প্রশ্রয় দেবে না, তা-ও জানিয়েছেন এলাকার স্থানীয় তৃণমূল বিধায়ক তাপস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement