Metro Services Suspended

ঘণ্টাখানেকেরও বেশি ভোগান্তির পর স্বাভাবিক মেট্রো, গিরীশ পার্ক থেকে দক্ষিণেশ্বর, চালু পরিষেবা

যান্ত্রিক গোলযোগে ব্লু লাইন (দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ)-এ আংশিক বন্ধ মেট্রো পরিষেবা। অফিসের ব্যস্ত সময়ে দুর্ভোগের শিকার যাত্রীরা। কখন পাতালরেল পরিষেবা স্বাভাবিক হবে, তা স্পষ্ট নয়। 

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৪ ০৯:৩১
Share:

মেট্রোর অপেক্ষায় দমদম স্টেশনে ভিড় যাত্রীদের। মঙ্গলবার সকালে। —নিজস্ব চিত্র।

যান্ত্রিক গোলযোগে ফের থমকাল মেট্রোর চাকা। সকাল পৌনে ৯টা নাগাদ দক্ষিণেশ্বর থেকে গিরীশ পার্ক স্টেশন পর্যন্ত মেট্রো পরিষেবা বন্ধ হয়ে যায়। মেট্রো সূত্রের খবর, ৯টা ৫০ মিনিট নাগাদ ওই দুই স্টেশনের মাঝে পাতালরেল পরিষেবা ফের চালু হয়। এর ফলে অফিসের ব্যস্ত সময়ে ভোগান্তির শিকার হতে হয় যাত্রীদের। অনেকেই দমদম কিংবা দক্ষিণেশ্বর স্টেশনে অপেক্ষা করতে বাধ্য হন। কেউ কেউ বিকল্প উপায়ে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করেন। তবে গিরীশ পার্ক থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল করছিল।

Advertisement

স্টেশনেই দাঁড়িয়ে মেট্রো। পরিষেবা স্বাভাবিক হওয়ার অপেক্ষায় যাত্রীরা। মঙ্গলবার সকালে দমদমে। —নিজস্ব চিত্র।

মঙ্গলবার সকালে মেট্রোর তরফে বিভিন্ন স্টেশনে ঘোষণা করা হয়, যান্ত্রিক গোলযোগের কারণে দক্ষিণেশ্বর থেকে গিরীশ পার্ক পর্যন্ত পরিষেবা আপাতত বন্ধ রয়েছে। কখন মেট্রো পরিষেবা স্বাভাবিক হবে, সেই বিষয়ে অবশ্য স্পষ্ট করে কিছু জানানো হয়নি তখনও। শুধু বলা হয়েছিল, পরিষেবা স্বাভাবিক হলে জানিয়ে দেওয়া হবে। তবে প্রাথমিক ভাবে জানা যায়, দমদম এবং নোয়াপাড়া স্টেশনের মাঝে ৭৫০ ভোল্ট বিদ্যুৎ না থাকার কারণেই মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।

মেট্রোর জন্য যাত্রীরা যখন অপেক্ষমাণ, সেই সময়েই গিরীশ পার্ক স্টেশনে ঘোষণা করা হয়, “দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার গাড়ি পর পর বেলগাছিয়া এবং রবীন্দ্র সদন স্টেশনে দাঁড়িয়ে আছে।” কিন্তু এই ঘোষণার দ্বারা কী বোঝাতে চাওয়া হয়েছে, যাত্রীদের কাছে তা স্পষ্ট নয়। বরং এতে আরও বিভ্রান্তি বেড়েছে বলেই জানাচ্ছেন যাত্রীরা। মেট্রো সূত্রে খবর, সকাল ৯টা ৫০ নাগাদ পরিষেবা স্বাভাবিক হয়।

Advertisement

প্রসঙ্গত, সোমবার দুপুরে সেন্ট্রাল এবং দমদম স্টেশনের মধ্যে প্রায় আধ ঘণ্টা মেট্রো পরিষেবা বন্ধ ছিল। দুপুর পৌনে ১২টা নাগাদ শোভাবাজার-সুতানুটি স্টেশনে এক ব্যক্তি মেট্রোলাইনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তাঁকে উদ্ধার করতে লাইনের বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করা হয়। দুপুর ১২টা ১৮ পর্যন্ত সেন্ট্রাল এবং দমদম স্টেশনের মধ্যে মেট্রো পরিষেবা বন্ধ থাকে। এর ফলে পুজোর ছুটির পরে প্রথম কাজের দিনেই সমস্যার মুখে পড়তে হয় যাত্রীদের। সোমবারের পর মঙ্গলবারও মেট্রো-বিভ্রাটের জেরে ভোগান্তি বাড়ল যাত্রীদের।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement