Bidhannagar Municipal Corporation

বিধাননগরে ক্ষুব্ধ পুরপ্রতিনিধিদের বিবাদে জড়াতে নিষেধ মন্ত্রীর

আপাতত পুরমন্ত্রী ফিরহাদ হাকিম নির্দেশ দিয়েছেন, দলের পুরপ্রতিনিধিরা যেন কোনও ভাবেই নিজেদের মধ্যে রেষারেষিতে জড়িয়ে না পড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৭
Share:

পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। —ফাইল চিত্র।

কার্যবিবরণী থেকে বক্তব্যের অংশ (প্যারা) বাদ যাওয়াকে কেন্দ্র করে জটিলতার জেরে বুধবার মুলতুবি হয়ে গিয়েছিল বিধাননগর পুরসভার বোর্ডের বৈঠক। আপাতত পুরমন্ত্রী ফিরহাদ হাকিম নির্দেশ দিয়েছেন, দলের পুরপ্রতিনিধিরা যেন কোনও ভাবেই নিজেদের মধ্যে রেষারেষিতে জড়িয়ে না পড়েন। সেই জন্য আগামী ১ অক্টোবর বোর্ডের বৈঠকে ওই প্যারা বাদ যাওয়ার বিষয়টি ঊহ্য রেখেই অন্যান্য বিষয় নিয়ে পুরপ্রতিনিধিদের বৈঠক করার নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

Advertisement

লোকসভা নির্বাচনে বিধাননগর পুর এলাকায় তৃণমূলের হারের পরে পুর চেয়ারম্যান সব্যসাচী দত্ত প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তীর বিরুদ্ধে। যা নিয়ে গত ২৭ জুলাই সব্যসাচীর বিরুদ্ধে মন্ত্রগুপ্তির শপথ ভঙ্গের অভিযোগ আনেন ২০ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি প্রসেনজিৎ নাগ, মেয়র পারিষদ দেবরাজ চক্রবর্তী-সহ অনেকেই। গত ২৫ তারিখ বোর্ডের বৈঠকে সব্যসাচীর ওই বিষয়ে বক্তব্য পেশের কথা ছিল বলেই দাবি করেছিলেন পুরপ্রতিনিধিরা। কিন্তু তার আগে মন্ত্রগুপ্তি নিয়ে বক্তব্যের অংশ কার্যবিবরণী থেকে বাদ দেওয়া হয়। তাতে ক্ষুব্ধ হয় সব্যসাচীর বিরোধী গোষ্ঠী।

কিন্তু ২৫ তারিখ পুরমন্ত্রী ক্ষুব্ধ পুরপ্রতিনিধিদের নির্দেশ দেন, নিজেদের মধ্যে বিবাদ না করতে। সমস্যার সমাধানে তিনি সকলের সঙ্গে কথা বলবেন বলেও পুরপ্রতিনিধিদের জানিয়েছিলেন ফিরহাদ। শুক্রবার মেয়র পারিষদ দেবরাজ ও নিউ টাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায় পুরমন্ত্রীর সঙ্গে দেখা করেন। পরে ফিরহাদ বলেন, ‘‘আমি সবাইকে নিয়ে বৈঠক করব। তার আগে ওঁদের জানিয়েছি, আগামী বোর্ডের বৈঠকে বিতর্কিত অংশ বাদ দিয়ে বাকি কর্মসূচি নিয়ে আলোচনা করতে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement