COVID 19

Covid 19: মার্চের পর রাজ্যে এই প্রথম দৈনিক সংক্রমণ ১৬০০-র নীচে, দৈনিক মৃত্যু বেড়ে ৩৫

কলকাতায় সংক্রমণ উল্লেখযোগ্য ভাবে কমলেও সংক্রমণের দিক থেকে খুব কাছাকাছি রয়েছে উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও দার্জিলিং।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ২০:৫২
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

মার্চে শেষ বার দৈনিক সংক্রমণ নেমে এসেছিল ১৬০০-র নীচে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১,৫৯৫। সোমবার মৃতের সংখ্যা ছিল ৩২, গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা সামান্য বেড়ে হল ৩৫। উল্লেখ্যযোগ্য ভাবে কলকাতায় কমেছে সংক্রমণ। শেষ ২৪ ঘণ্টায় কলকাতায় ১৩১ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে।

Advertisement

বেশ কিছু ছাড়ের কথা ঘোষণা করলেও আপাতত ট্রেন ও মেট্রো পরিষেবা বন্ধই থাকছে রাজ্যে। বিধিনিষেধের সময় বাড়িয়ে ১৫ জুলাই পর্যন্ত করা হয়েছে। কারণ, সংক্রমণের শক্তি কমলেও এখনও রাজ্যের সর্বত্রই তা বিদ্যমান।

কলকাতায় সংক্রমণ উল্লেখযোগ্য ভাবে কমলেও সংক্রমণের দিক থেকে খুব কাছাকাছি রয়েছে উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও দার্জিলিং। এই জেলাগুলিতে গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ১৭৬, ১৬৭ ও ১৫৯ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ১২৮ জন, পূর্ব মেদিনীপুরে ১১০ জন আক্রান্ত হয়েছেন। মালদহ জেলায় অনেকটা কমেছে সংক্রমণ। সেখানে গত ২৪ ঘণ্টায় ৪ জন আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

Advertisement

রাজ্যে সামান্য সক্রিয় রোগীর সংখ্যা সামান্য কমে হয়েছে ২১ হাজার ১১৬। সামান্য কমে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩.৩১ শতাংশ। রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৬৭৯। শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৫ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement