JU Student Death

র‍্যাগিং বন্ধের দাবিতে মোমবাতি মিছিল

দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস এবং কলকাতা জেলা ছাত্র পরিষদের ডাকে যোধপুর পার্ক পেট্রল পাম্প থেকে সোমবার সন্ধ্যায় মোমবাতি মিছিল হল যাদবপুর ৮বি মোড় পর্যন্ত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ০৮:১৮
Share:

—প্রতীকী ছবি।

যাদবপুর-সহ রাজ্যের সমস্ত কলেজ বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বন্ধের দাবিতে মোমবাতি মিছিল করল কংগ্রেস। দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেস এবং কলকাতা জেলা ছাত্র পরিষদের ডাকে যোধপুর পার্ক পেট্রল পাম্প থেকে সোমবার সন্ধ্যায় মোমবাতি মিছিল হল যাদবপুর ৮বি মোড় পর্যন্ত। যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিসি ক্যামেরা লাগানো, পরিচয়পত্র ছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ যাতায়াত বন্ধ করা, নেশার ‘মুক্তাঙ্গন’ বন্ধ করা, প্রথম বর্ষের আবাসিকদের জন্য বিশ্ববিদ্যালয়ের মধ্যেই আলাদা ব্যবস্থা করা-সহ নানা দাবি তোলা হয়েছে কংগ্রেসের তরফে। রাজ্যে সরকারি ও বেসরকারি সব শিক্ষা প্রতিষ্ঠানে র‍্যাগিং নিষিদ্ধ করতে আইন করার দাবিও তুলেছেন কংগ্রেস নেতারা। মিছিলে ছিলেন প্রদেশ কংগ্রেস নেতা শুভঙ্কর সরকার, আশুতোষ চট্টোপাধ্যায়, দক্ষিণ কলকাতা জেলা কংগ্রেসের সভাপতি প্রদীপ প্রসাদ, কলকাতা জেলা ছাত্র পরিষদের সভাপতি দেবজ্যোতি দাস প্রমুখ। যাদবপুরে ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয়কে মাদকমুক্ত করার দাবিতে বৃহস্পতিবার মিছিলের ডাক দিয়েছে বিজেপির যুব মোর্চাও। গোলপার্ক থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় পর্যন্ত মিছিলে নেতৃত্ব দেওয়ার কথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। থাকার কথা যুব মোর্চার রাজ্য সভাপতি ইন্দ্রনীল খাঁ ও বিধায়ক-সাংসদদের। আগামী শুক্রবার একই পথে মিছিল করার কথা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement