RG Kar Medical College and Hospital Incident

মহিলা ডাক্তারকে ফের ‘হুমকি’ আর জি করে

আর জি করেই ফের কর্তব্যরত মহিলা চিকিৎসক-সহ অন্য চিকিৎসকদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল। তাঁদের গালিগালাজ করা হয় বলেও অভিযোগ। এই ঘটনায় টালা থানার পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ০৭:৪১
Share:

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতাল। —ফাইল চিত্র।

আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক-পড়ুয়াকে খুন ও ধর্ষণের ঘটনায় গোটা রাজ্য প্রতিবাদে উত্তাল। প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে সারা দেশে, এমনকি বিদেশেও। সেই আর জি করেই ফের কর্তব্যরত মহিলা চিকিৎসক-সহ অন্য চিকিৎসকদের প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠল। তাঁদের গালিগালাজ করা হয় বলেও অভিযোগ। এই ঘটনায় টালা থানার পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। ধৃতের নাম সত্যরঞ্জন মহাপাত্র।

Advertisement

ঘটনাটি কী ঘটেছিল? মঙ্গলবার গভীর রাতে মোটরবাইক দুর্ঘটনায় জখম এক যুবককে কয়েক জন আর জি কর হাসপাতালে নিয়ে আসেন। ট্রমা কেয়ার সেন্টারে জখম যুবকের চিকিৎসা শুরু হয়। ওই ব্যক্তির হাতে স্যালাইন দেওয়া হয়েছিল। স্যালাইনের চ্যানেলে কোনও ভাবে রক্ত চলে আসে। অভিযোগ, এর পরেই জখম ব্যক্তির সঙ্গে থাকা লোকজন মহিলা চিকিৎসক-সহ অন্য চিকিৎসকদের প্রাণনাশের হুমকি দেওয়ার পাশাপাশি গালিগালাজ করেন। যদিও ঘটনাস্থলে কর্তব্যরত আর এক চিকিৎসকের দাবি, জখম ব্যক্তি হাত নাড়াচাড়া করছিলেন। সেই কারণেই তাঁর স্যালাইনের চ্যানেলে রক্ত চলে এসেছিল। তবে আর জি করে পুলিশি নিরাপত্তা এবং সিআইএসএফ থাকা সত্ত্বেও কী ভাবে ডাক্তারদের হুমকি দেওয়া এবং গালিগালাজ করার ঘটনা ঘটল, সেই প্রশ্ন উঠেছে।

ঘটনার পরে হাসপাতাল কর্তৃপক্ষ টালা থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ সত্যরঞ্জনকে গ্রেফতার করে। জখম ব্যক্তির সঙ্গে থাকা বাকি লোকেরা তাঁকে নিয়ে অন্য হাসপাতালে যান। পুলিশ সূত্রের খবর, ধৃত সত্যরঞ্জনকে বুধবার শিয়ালদহ আদালত জেল হেফাজতে পাঠিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement