RG Kar Medical College and Hospital Incident

আরজি কর নিয়ে বিজেপিকে ধর্নার অনুমতি হাই কোর্টের, শ্যামবাজারে বুধবার থেকে পাঁচ দিনের কর্মসূচি

কর্মসূচির দৈনিক সময়ও স্থির করে দিয়েছে আদালত। ওই পাঁচ দিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত ধর্না কর্মসূচি চালানো যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৪:৪৫
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

শ্যামবাজারে বিজেপিকে ধর্না কর্মসূচির অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। বুধবার থেকে টানা পাঁচ দিন এই কর্মসূচি করতে পারবে তারা। কর্মসূচির দৈনিক সময়ও স্থির করে দিয়েছে আদালত। ওই পাঁচ দিন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত ধর্না কর্মসূচি চালানো যাবে। মঙ্গলবার এ কথা জানিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। এর আগে শ্যামবাজারে ধর্না কর্মসূচির অনুমতি চেয়ে পুলিশের দ্বারস্থ হয়েছিল বিজেপি। পুলিশ অনুমতি দেয়নি বলে অভিযোগ। তার পরেই হাই কোর্টের দ্বারস্থ হয় রাজ্যের বিরোধী দল।

Advertisement

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ধারাবাহিক ভাবে পথে নামার কথা রবিবার ঘোষণা করেছিলেন রাজ্য বিজেপির সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদার। আগামী বৃহস্পতিবার স্বাস্থ্যভবন ঘেরাওয়ের ডাকও দিয়েছেন তাঁরা। আরজি কর হাসপাতালের অদূরে শ্যামবাজারে পাঁচ মাথার মোড়ে ধর্না কর্মসূচির কথাও ঘোষণা করা হয় বিজেপির পক্ষে।

এর আগেও আরজি করের ঘটনার প্রতিবাদে ধর্না কর্মসূচির ডাক দিয়েছিল বিজেপি। গত শুক্রবার শ্যামবাজার মেট্রো স্টেশনের ১ নম্বর গেটের কাছে ওই কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল সুকান্তেরও। কিন্তু বিজেপির তরফে অভিযোগ করা হয় যে, তাদের ধর্নামঞ্চ ভেঙে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার ওই একই জায়গায় ফের মঞ্চ বাঁধতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন বিজেপির নেতা-কর্মীরা। বেশ কয়েক জন বিজেপি নেতা-কর্মীকে আটক করে পুলিশ। এর পরেই মঙ্গলবার থেকে শ্যামবাজারে ধর্না কর্মসূচির ঘোষণা করে বিজেপি। অভিযোগ, পুলিশ তাতে অনুমতি দেয়নি। এর পর হাই কোর্টের দ্বারস্থ হয় তারা। হাই কোর্ট এ বার সেই অনুমতি দিল বিজেপিকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement