R G Kar Hospital Incident

স্বাস্থ্য ভবন ঘেরাওয়ের ডাক দিল বিজেপি, আরজি কর নিয়ে মঙ্গলবার থেকেই টানা কর্মসূচির পথে পদ্মশিবির

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ধারাবাহিক ভাবে পথে নামতে চলেছে বিজেপি। রবিবার সাংবাদিক বৈঠক করে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সপ্তাহব্যাপী কর্মসূচির ঘোষণা করেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ২২:০০
Share:

—প্রতীকী ছবি

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে এ বার ধারাবাহিক ভাবে পথে নামতে চলেছে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। রবিবার সাংবাদিক বৈঠক করে বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত মজুমদার সপ্তাহব্যাপী কর্মসূচির ঘোষণা করেন। আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনায় বিচার চেয়ে আগামী বৃহস্পতিবার স্বাস্থ্যভবন ঘেরাওয়ের ডাক দিয়েছে বিজেপি। তা ছাড়া আরজি কর হাসপাতালের অনতিদূরে শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে ধর্না কর্মসূচির আয়োজন করতে চলেছে পদ্মশিবির।

Advertisement

এর আগেও আরজি করের ঘটনার প্রতিবাদে ধর্না কর্মসূচির ডাক দিয়েছিল বিজেপি। গত শুক্রবার শ্যামবাজার মেট্রো স্টেশনের ১ নম্বর গেটের কাছে ওই কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল সুকান্তেরও। কিন্তু বিজেপির তরফে অভিযোগ করা হয় যে, তাদের ধর্নামঞ্চ ভেঙে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে শুক্রবার ওই জায়গায় ফের মঞ্চ বাঁধতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন বিজেপির নেতাকর্মীরা। বেশ কয়েকজন বিজেপি নেতাকর্মীকে আটক করে পুলিশ।

তবে আগের ধর্না কর্মসূচি বাতিল হলেও এ বার কোমর বেঁধে নামতে চলেছে বিজেপি। সুকান্ত জানিয়েছেন, আগামী মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত লাগাতার ধর্না চলবে। মঙ্গলবার ধর্না কর্মসূচির প্রথম দিন উপস্থিত থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার রাজ্য বিজেপির নেতাদের সঙ্গে ধর্নায় যোগ দেবেন দলের সাংসদেরা। বৃহস্পতিবার ধর্নামঞ্চে থাকবেন দলের সমস্ত শাখা সংগঠনের প্রতিনিধি এবং সদস্যেরা। আর শুক্রবার দলের মহিলা মোর্চার নেতৃত্বে ধর্না কর্মসূচি চলবে। সুকান্ত জানিয়েছেন, ধর্না কর্মসূচির বিষয়ে পুলিশের তরফে অনুমতি না মিললে তাঁরা আদালতের দ্বারস্থ হবেন।

Advertisement

সোমবার রাখি পূর্ণিমার দিনও রাজ্যের বিভিন্ন জায়গায় একাধিক কর্মসূচি রয়েছে বিজেপির। কলকাতার ১৫টি জায়গায় এবং প্রতিটি জেলার বিভিন্ন এলাকায় ‘রাখিবন্ধন উৎসব’ পালন করবেন মহিলা মোর্চার সদস্যারা। মহিলাদের সুরক্ষার কথা ভেবেই কর্মসূচি বলে জানিয়েছে পদ্মশিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement