RG Kar Medical College and Hospital Incident

আরজি কর-কাণ্ডে বুধে প্রতিবাদ কর্মসূচি কংগ্রেস এবং বিজেপির, অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

বিচারপতি ভরদ্বাজের নির্দেশ, আগামী ২৫ এবং ২৬ সেপ্টেম্বর ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে সভা করতে পারবে কংগ্রেস। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কর্মসূচি চালানো যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৯
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে কংগ্রেস এবং বিজেপিকে কর্মসূচি করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। ধর্মতলায় বিজেপি যেখানে এর আগে ধর্না দিয়েছিল, সেখানে কংগ্রেস কর্মসূচি করতে পারবে বলে মঙ্গলবার নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। অন্য দিকে, বিজেপিকে হাজরা মোড়ে সভা করার অনুমতি দিয়েছেন তিনি।

Advertisement

বিচারপতি ভরদ্বাজের নির্দেশ, আগামী ২৫ এবং ২৬ সেপ্টেম্বর ধর্মতলার ডোরিনা ক্রসিংয়ে সভা করতে পারবে কংগ্রেস। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কর্মসূচি চালানো যাবে। ওই কর্মসূচিতে ১০০ জনের জমায়েত করা যাবে না। প্রসঙ্গত, আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ধর্মতলায় সভা করতে চেয়ে পুলিশের কাছে আবেদন জানিয়েছিলেন কংগ্রেস নেতা সুমন পাল। কংগ্রেসের দাবি, পুলিশ তা প্রত্যাখ্যান করে। এর পরে আদালতের দ্বারস্থ হয় তারা।

অন্য দিকে, হাজরা মোড়ে বিজেপিকে সভা করার অনুমতি দিয়েছে কলকাতা হাই কোর্ট। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে পুলিশের কাছে ওই জায়গায় সভা করার অনুমতি চেয়েছিল রাজ্য বিজেপি। তাদের দাবি, পুলিশ সেই অনুমতি দেয়নি। বিচারপতি ভরদ্বাজ নির্দেশ দিয়েছেন, বুধবার দুপুর থেকে ওই কর্মসূচি করতে পারবে বিজেপি। দুপুর ২টো থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কর্মসূচি করা যাবে। ২০০-৩০০ জনের বেশি জমায়েত করা যাবে না। আদালতের নির্দেশ, পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করতে হবে পুলিশকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement