Junior Doctors' Movement

‘এখানে আসুন মাননীয়া’, অনশন মঞ্চে গিয়ে আহ্বান অপর্ণার, মঞ্চে গেলেন রাজ্যপালও

বুধবার অনশনমঞ্চে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। তিনি আশ্বাস দেন, এই নিয়ে তাঁর তরফে যা যা করার, তা করবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ২০:৫৮
Share:

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশনমঞ্চে অপর্ণা সেন। — নিজস্ব চিত্র।

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশনমঞ্চে বুধবার সন্ধ্যায় পৌঁছলেন অপর্ণা সেন। সেখানে গিয়ে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও মঞ্চে আসার আহ্বান জানালেন। বুধবার সন্ধ্যায় ধর্নামঞ্চে উপস্থিত হন রাজ্যপাল সিভি আনন্দ বোস। অভিনেত্রী চৈতি ঘোষালও উপস্থিত হন অনশনমঞ্চে।

Advertisement

বুধবার সন্ধ্যায় জুনিয়র ডাক্তারদের আন্দোলনের পাশে দাঁড়িয়ে অপর্ণা বলেন, ‘‘আমি বাড়িতে বসে থাকতে পারলাম না। তাই চলে এসেছি। আপনারাও আসুন অনশন মঞ্চে। আন্দোলনকারীদের পাশে দাঁড়ান।’’ মুখ্যমন্ত্রীকেও অনশন মঞ্চে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘‘মাননীয়া, আপনিও আসুন।’’ রাজ্য সরকারের ভূমিকা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন অপর্ণা।

বুধবার, ষষ্ঠীর বিকেলে মিছিল করে ধর্মতলার অনশন মঞ্চের দিকে এগিয়ে যাচ্ছিলেন জুনিয়র ডাক্তারেরা। সেই সময় ধর্মতলার মোড়ে তীব্র যানজট তৈরি হয়। রাস্তার মাঝে বিক্ষিপ্ত ভাবে বাস এবং তেলের ট্যাঙ্কার দাঁড়িয়ে থাকতে দেখা যায়। গাড়িচালকদের একাংশের দাবি, পুলিশ গাড়ির চাবি কেড়ে নিয়ে ইচ্ছাকৃত ভাবে এই যানজট তৈরি করেছে। পুলিশকে ঘিরে বিক্ষোভও দেখান গাড়িচালকেরা। যদিও পুলিশের তরফে এই সব অভিযোগ নিয়ে সরকারি ভাবে কিছু জানানো হয়নি। এই প্রসঙ্গে অপর্ণা বলেন, ‘‘পুলিশ গাড়ির চাবি নিয়ে থাকলে ধিক্কার জানাচ্ছি।’’ এর পর বিচার চেয়ে স্লোগান দেন অপর্ণা।

Advertisement

গত শনিবার রাত সাড়ে ৮টা থেকে ১০ দফা দাবিতে অনশন করছেন ছ’জন জুনিয়র ডাক্তার। রবিবার তাঁদের সঙ্গে যোগ দেন আরও এক জন জুনিয়র ডাক্তার। বুধবার অনশনমঞ্চে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। তিনি আশ্বাস দেন, এই নিয়ে তাঁর তরফে যা করার, তা করবেন। তিনি আঙুল তুলেছেন সিবিআইয়ের দিকে। তাঁর কথায়, ‘‘দু’দিন আগে চার্জশিট দেওয়া হয়েছে। গত ৬০ দিন ধরে সরকারের থেকে যেমন শিথিল মনোভাব দেখেছিল, সিবিআইয়ের থেকেও দেখেছি। এত নাম থাকা সত্ত্বেও চার্জশিটে কিছু নেই।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement