Kolkata Road accident

টালা সেতুর কাছে দুর্ঘটনা, শিশু-সহ দু’জনকে ধাক্কা গাড়ির, নিয়ে যাওয়া হল আরজি কর হাসপাতালে

টালা সেতুর কাছে পথ দুর্ঘটনায় আহত এক শিশু-সহ দু’জন। দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, টালা সেতু সংলগ্ন এলাকায় একটি গাড়ি ধাক্কা মারে। উভয়কেই নিয়ে যাওয়া হয়েছে আরজি কর হাসপাতালে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৩:৫৪
Share:

—প্রতীকী চিত্র।

টালা সেতুর কাছে পথ দুর্ঘটনায় আহত এক শিশু-সহ দুই পথচারী। দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, আহতদের মধ্যে এক জন স্কুলপড়ুয়া বলে অনুমান পুলিশের। টালা সেতুর কাছে একটি গাড়ি ধাক্কা মারে দু’জনকে। দুর্ঘটনাস্থল থেকে দু’জনকেই গুরুতর আহত অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে আরজি কর হাসপাতালে। কী ভাবে দুর্ঘটনাটি ঘটল, তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। গাড়ির গতি কত ছিল, সে বিষয়েও খোঁজখবর নিতে শুরু করেছে টালা থানা।

Advertisement

গত বছর বেহালার পথ দুর্ঘটনার স্মৃতি এখনও আবছা হয়ে যায়নি শহরবাসীর মন থেকে। সকালবেলা ছেলেকে স্কুলে দিতে যাচ্ছিলেন বাবা। সেই সময়ে দ্রুত গতির একটি লরি এসে ধাক্কা মারে দু’জনকে। দুর্ঘটনাস্থলেই মৃত্যু হয়েছিল খুদে পড়ুয়ার। আশঙ্কাজনক অবস্থায় দীর্ঘ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মৃত শিশুর বাবা। বেহালার ওই দুর্ঘটনার পর আবারও কলকাতায় পথ দুর্ঘটনার কবলে এক শিশু।

বেহালার ওই পথ দুর্ঘটনার পর একাধিক প্রশ্ন উঠেছিল পুলিশের নজরদারি নিয়ে। প্রশ্ন উঠেছিল পথচারীদের নিরাপত্তা নিয়েও। পরবর্তী কালে পথচারীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশি পদক্ষেপও দেখা গিয়েছিল। বেহালা চৌরাস্তা-সংলগ্ন ডায়মন্ড হারবার রোডের ধারে জায়গায় জায়গায় ‘ড্রপ গেট’ (পথচারীদের রাস্তা পারাপার নিয়ন্ত্রণ করার গেট) বসিয়েছিল পুলিশ। নজরদারির জন্য পুলিশ মোতায়েনের ব্যবস্থাও করা হয়েছিল।

Advertisement

তবে ওই ঘটনার পরও কলকাতায় একাধিক পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে বার বার প্রশ্ন উঠেছে পথচারীদের নিরাপত্তা নিয়ে। কয়েক মাস আগেই কাঁকুরগাছিতে বেঙ্গল কেমিক্যালের কাছে ফুটপাথের উপর উঠে গিয়েছিল একটি গাড়ি। দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল এক শিশুর।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement