Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর পাড়ায় দখল হওয়া জমি উদ্ধার

বুধবার পুরসভা ও পুলিশ মিলে ওই বাড়ি দখল করতে যায়। সেটি ক্লাবঘর হিসাবে ব্যবহার করা হত। পুনরুদ্ধারের পরে বাড়িটি পুলিশের ক্যাম্প হিসাবে ব্যবহার করা হচ্ছে, যারা মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার দায়িত্বে আছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ০৭:০৬
Share:

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

বেদখল হওয়া সরকারি জমি পুনরুদ্ধারে সম্প্রতি নবান্নের প্রশাসনিক বৈঠকে পুলিশকে কঠোর হতে বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘স্টার্ট ফ্রম মাই হাউস’, এমন মন্তব্যও করেছিলেন তিনি। এ বার মুখ্যমন্ত্রীর কথা মতো তাঁরই বাড়ির মুখে সরকারি জমি পুনরুদ্ধার করল পুলিশ ও পুরসভা।

Advertisement

হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ওই সম্পত্তি পুনরুদ্ধারের একটি ভিডিয়ো (যার সত্যতা আনন্দবাজার যাচাই করেনি) প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, বুধবার পুরসভা ও পুলিশ যখন ওই বাড়ির দখল নিতে যায়, তখন মুখ্যমন্ত্রীর ভাই স্বপন (বাবুন) বন্দ্যোপাধ্যায়ের মেয়ে পুরসভা ও পুলিশ আধিকারিকদের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়ছেন। তাঁর দাবি, ওই বাড়ি বস্তিবাসীদের কল্যাণে ব্যবহার হয়। এ নিয়ে বৃহস্পতিবার মেয়র ফিরহাদ হাকিম বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর নির্দেশে বাড়িটি পুনরুদ্ধার হয়েছে।’’ বাবুনকে একাধিক বার ফোন করা হলেও সেটি বন্ধ ছিল।

বুধবার পুরসভা ও পুলিশ মিলে ওই বাড়ি দখল করতে যায়। সেটি ক্লাবঘর হিসাবে ব্যবহার করা হত। পুনরুদ্ধারের পরে বাড়িটি পুলিশের ক্যাম্প হিসাবে ব্যবহার করা হচ্ছে, যারা মুখ্যমন্ত্রীর বাড়ির নিরাপত্তার দায়িত্বে আছে। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই বেদখল সরকারি সম্পত্তি উদ্ধার করতে মেয়র ফিরহাদ হাকিম পুর আধিকারিকদের কঠোর হতে বলেন। গত সপ্তাহেই ‘টক টু মেয়র’ অনুষ্ঠানে বেহালার বাসিন্দা এক ব্যক্তি অভিযোগ করেন, তাঁর বাড়ির পাশেই সরকারি আবাসনের জমি বেদখল হয়ে রয়েছে। পুরসভা ওই অভিযোগ আবাসন দফতরের কাছে পাঠাচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement