পাহাড়পুরে ছাই কয়েকশো ঝুপড়ি

ভয়াবহ আগুনে ছাই হয়ে গেল প্রায় কয়েকশো ঝুপড়ি। বুধবার দুপুরে, পশ্চিম বন্দর থানার পাহাড়পুর কুলিং টাওয়ারের পাশে বাবরি বন বস্তির ঘটনা। দমকলের ১২টি ইঞ্জিন প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। স্থানীয়দের অভিযোগ, রাস্তা বুঝতে না পেরে দমকল অনেক পরে এসেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৬ ০০:২১
Share:

ভয়াবহ আগুনে ছাই হয়ে গেল প্রায় কয়েকশো ঝুপড়ি। বুধবার দুপুরে, পশ্চিম বন্দর থানার পাহাড়পুর কুলিং টাওয়ারের পাশে বাবরি বন বস্তির ঘটনা। দমকলের ১২টি ইঞ্জিন প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন আয়ত্তে আনে। স্থানীয়দের অভিযোগ, রাস্তা বুঝতে না পেরে দমকল অনেক পরে এসেছে। ততক্ষণে পুড়ে গিয়েছে গোটা বস্তি। যদিও দমকল অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement

বস্তির বাসিন্দারা জানান, ঝিলের পাশে একটি ঝুপড়িতে প্রথমে আগুন লাগে। মুহূর্তে তা ছড়িয়ে পড়ে প্লাস্টিক ও দরমা দিয়ে বানানো বাকি ঘরগুলিতে। তবে বস্তির মাঝামাঝি রাস্তা থাকায় প্রাণহানির ঘটনা ঘটেনি। বাসিন্দারাই প্রথমে ঝিল থেকে জল নিয়ে আগুন নেভাতে চেষ্টা করেন। প্রাণ বাঁচাতে অনেকে আশ্রয় নেন বস্তির পাশে একটি স্কুলে। শেখ মুস্তাজিক নামে এক বাসিন্দার কথায়, ‘‘বাজার করে ফেরার সময়ে হঠাৎ দেখি, জ্বলছে পুরো বস্তিটা।’’

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন ৮০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার খান এবং মেয়র শোভন চট্টোপাধ্যায়। কাউন্সিলর বলেন, ‘‘আপাতত ত্রিপল, জল এবং খাবারের বন্দোবস্ত করা হচ্ছে। আজ, বৃহস্পতিবার বস্তিবাসীদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।’’ মেয়র বলেন, ‘‘মুখ্যসচিবকে বিষয়টি জানিয়েছি। পুর-কমিশনারকে দ্রুত বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নিতে বলেছি। যে কোনও অবস্থাতেই পুর্নবাসনের ব্যবস্থা করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement