auto theft racket

নকল চাবি দিয়ে অটো চুরি, জালে দুই পান্ডা

অটোচালক যাওয়ার পথে গাড়ি দাঁড় করিয়ে কোথাও গেলে অটোটি নজরে রাখত সফিকুল। পরে সঙ্গী ভোলাকে ডেকে নকল চাবি দিয়ে অটোর লক খুলে সেটি নিয়ে চম্পট দিত দু’জনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ০২:২১
Share:

প্রতীকী ছবি।

অটো চুরি চক্রের দুই পান্ডাকে গ্রেফতার করল পুলিশ। ধৃতদের নাম সফিকুল সাঁপুই ও ভোলা মোল্লা। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে চুরি যাওয়া তিনটি অটো। মঙ্গলবার রাতে ওই দু’জনকে গ্রেফতার করে বারুইপুর থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত কয়েক মাস ধরে বারুইপুরের বিভিন্ন এলাকা থেকে অটো চুরির অভিযোগ আসছিল। তারই তদন্তে নেমে সোনারপুরের মকরামপুর থেকে মূল অভিযুক্ত সফিকুলকে গ্রেফতার করা হয়। সে বারুইপুর-চম্পাহাটি রুটের অটোচালক। তাকে জিজ্ঞাসাবাদ করে বারুইপুরের সীতাকুণ্ড থেকে ধরা হয় ভোলাকে। তদন্তকারীরা জানিয়েছেন, মূলত ফাঁকা অটো চুরি করাই লক্ষ্য ছিল সফিকুলের। কোনও

অটোচালক যাওয়ার পথে গাড়ি দাঁড় করিয়ে কোথাও গেলে অটোটি নজরে রাখত সফিকুল। পরে সঙ্গী ভোলাকে ডেকে নকল চাবি দিয়ে অটোর লক খুলে সেটি নিয়ে চম্পট দিত দু’জনে। ধৃতেরা মূলত এই কাণ্ড চালাত চম্পাহাটি এবং গড়িয়া রুটে। সফিকুল নিজে অটোচালক হওয়ায় কেউ তাকে সন্দেহ করত না।

Advertisement

পুলিশ জানিয়েছে, বারুইপুর ও সোনারপুর এলাকা থেকে চুরি করা অটো ৭০-৭৫ হাজার টাকায় বিক্রি করা হত জয়নগর, কুলতলি ও মৈপীঠে। ভোলার মাধ্যমেই অটো বিক্রি করার কাজ চালাত সফিকুল। এই চক্রে আরও কারা জড়িত, ধৃতদের হেফাজতে নিয়ে তার সন্ধান চালানো হবে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement