Howrah

ভাসানে অঘটন, বিশ্বকর্মার মূর্তি-সহ লরি ডুবল গঙ্গায়! সাঁতরে প্রাণ বাঁচালেন হাওড়ার ২২ শ্রমিক

পুলিশ সূত্রের খবর, ডোমজুড়ের জালান কমপ্লেক্সের একটি কারখানায় মঙ্গলবার বিশ্বকর্মা পুজো হয়েছিল। বুধবার মূর্তি বিসর্জন দিতে গিয়েছিলেন ওই কারখানার ২২ জন শ্রমিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিবপুর শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:০৩
Share:

ভাসানে ‘বিপর্যয়’! গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গঙ্গার তীরে পুজোর ভাসানে জড়ো হয়েছিলেন প্রচুর মানুষ। বিশ্বকর্মার মূর্তি বিসর্জন চলছিল হাওড়ার শিবপুর ঘাটে। হঠাৎই অঘটন। জোয়ারের টানে লরিসমেত প্রতিমা তলিয়ে গেল গঙ্গায়। মুহূর্তের মধ্যে চিৎকার-চেঁচেমেচি শুরু হয়। কোনও ক্রমে ওই লরি থেকে বেরিয়ে আসতে পেরেছেন শ্রমিকেরা। সাঁতরে তাঁরা পারে উঠে এসেছেন। বুধবারের ওই ঘটনায় হতাহতের অবশ্য কোনও খবর মেলেনি। লরিটি উদ্ধারের চেষ্টা চলছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, ডোমজুড়ের জালান কমপ্লেক্সের একটি কারখানায় মঙ্গলবার বিশ্বকর্মা পুজো হয়েছিল। বুধবার মূর্তি বিসর্জন দিতে গিয়েছিলেন ওই কারখানার ২২ জন শ্রমিক। দুপুর ৩টে নাগাদ একটি লরি করে প্রতিমা নিয়ে আসা হয় শিবপুর ঘাটে। ওই সময় গঙ্গায় জোয়ারের টান যথেষ্ট ছিল। জলস্তর বেশ ভালই ছিল। লরিটি যখন গঙ্গার ঘাটে দাঁড় করানো হয়, সেই সময় পিছনের চাকায় কাঠের টুকরো দিয়ে আটকানো ছিল।

তা সত্ত্বেও লরি থেকে প্রতিমা নামানোর সময় লরিটি হঠাৎই পিছনের দিকে গড়িয়ে সোজা গঙ্গায় নেমে যায়। শ্রমিকদের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। তাঁরা লরি থেকে ঝাঁপ দেন। এই ঘটনায় কেউ আহত না হলেও চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় শিবপুর থানার পুলিশ। কী ভাবে দুর্ঘটনা হল তা খতিয়ে দেখছে পুলিশ। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, গঙ্গা থেকে লরিটি তোলার চেষ্টা করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement