WB Panchayat Election 2023

মমতার ভাষণে অনুপ্রাণিত হয়ে তেলেভাজার দোকান, সেই সুপ্রিয়া এ বার উলুবেড়িয়ায় তৃণমূল প্রার্থী

মুখ্যমন্ত্রী বিকল্প পেশা হিসাবে তেলেভাজা বিক্রির কথা বলেছিলেন। সেই মতো সংসার চালানোর জন্য কয়েক বছর আগে তুলসিবেড়িয়া বাসস্ট্যান্ডে তেলেভাজার দোকান খুলেছিলেন সুপ্রিয়া।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৮:১২
Share:

তেলেভাজার দোকান চালাচ্ছেন সুপ্রিয়া মণ্ডল (বাঁ দিকে)। তৃণমূল প্রার্থীর প্রচারে চলছে দেওয়াল লিখন (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

মু্খ্যমন্ত্রীর কথায় অনুপ্রাণিত হয়ে তেলেভাজার দোকান খুলেছিলেন। তেলেভাজা বিক্রি করে সংসারও চালান। এ বার সেই সুপ্রিয়া মণ্ডল ভোটের ময়দানে। আসন্ন পঞ্চায়েত ভোটে হাওড়ার উলুবেড়িয়া উত্তর বিধানসভা কেন্দ্রের তুলসিবেড়িয়া গ্রাম পঞ্চায়েতে তৃণমূলের প্রার্থী তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথে তেলেভাজা বিক্রি করে তিনি কতটা সফল হয়েছেন, প্রচারে গিয়ে সেই কথাই বলছেন সু্প্রিয়া।

Advertisement

মুখ্যমন্ত্রী বিকল্প পেশা হিসাবে তেলেভাজা বিক্রির কথা বলেছিলেন। সেই মতো সংসার চালানোর জন্য কয়েক বছর আগে তুলসিবেড়িয়া বাসস্ট্যান্ডে তেলেভাজার দোকান খুলেছিলেন সুপ্রিয়া। সকাল থেকে রাত পর্যন্ত সেই দোকানেই কেটে যায় তাঁর। দোকানের আয় থেকে চলে সংসার। স্বামী প্রবীর মণ্ডল গাড়ি চালিয়ে সামান্য কিছু রোজগার করেন। ছেলে ষষ্ঠ এবং মেয়ে দশম শ্রেণিতে পড়ে। ছেলেমেয়ের পড়াশোনা থেকে সংসারের যাবতীয় খরচ তেলেভাজা বিক্রি করেই।

দোকান চালানোর পাশাপাশি হাওড়ায় মুখ্যমন্ত্রী মমতার কোনও জনসভা হলেই ছুটে যান সুপ্রিয়া। এখন চপ বিক্রির পাশাপাশি জোরকদমে ভোটের প্রচারেও নেমেছেন সুপ্রিয়া। বাড়ি বাড়ি প্রচার চালানোর পাশাপাশি দলীয় কর্মীদের সঙ্গে দেওয়াল লিখনেও শামিল তিনি।

Advertisement

সুপ্রিয়ার দাবি, এ বিষয়ে তাঁকে উৎসাহিত করেছেন স্থানীয় বিধায়ক নির্মল মাজি। তাঁর কথায়, ‘‘আমাদের এলাকার বিধায়ক নির্মলবাবু সব সময় আমাকে উৎসাহিত করেছেন। প্রার্থী হিসেবে দল আমাকে মনোনীত করার পর কী ভাবে ভোট প্রচার করতে হবে, সে কথাও ভাল ভাবে বুঝিয়ে দিয়েছেন তিনি।’’ সেই মতো সাধারণ মানুষের কাছে মুখ্যমন্ত্রী যে ভাবে রাজ্যের উন্নয়ন করেছেন, তা তুলে ধরছেন সুপ্রিয়া। পাশাপাশি, মুখ্যমন্ত্রীর কথা মেনে তেলেভাজা বিক্রি করে তিনি যে ভাবে রোজগার করছেন, তা-ও বলছেন প্রচারে গিয়ে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement