RG Kar Medical College Hospital Incident

ধর্মঘট চলছে, চলছে রোগী দেখাও! হাসপাতাল ছেড়ে প্রতিবাদ মঞ্চেই চিকিৎসা করছেন চিকিৎসকেরা

ইমামবাড়া জেলা হাসপাতালের চিকিৎসকেরা, কর্মচারী এবং ‘বেঙ্গল কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস অ্যাসোসিয়েশন’-এর ডাকে চলছে ধর্মঘট। হাসপাতালে রোগী দেখার জন্য কোনও টিকিট দেওয়া হচ্ছে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

চুঁচুড়া শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১১:২৮
Share:

হাসপাতালের বাইরে প্রতিবাদ মঞ্চে চলছে রোগী দেখা। —নিজস্ব চিত্র।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে চিকিৎসক সংগঠন আইএমএ-র ডাকা ধর্মঘটে সরকারি হাসপাতালগুলির পরিষেবা ব্যাহত। চুঁচুড়ার ইমামবাড়া জেলা হাসপাতালে টিকিট কাউন্টার থেকে ওপিডি— সবই বন্ধ। তবে দুঃস্থ রোগীদের কথা ভেবে অবস্থান মঞ্চেই রোগী দেখছেন চিকিৎসকেরা। তাঁরা জানাচ্ছেন, আরজি করের ঘটনার বিচারের দাবি জানানোর সঙ্গে সঙ্গে যতটা সম্ভব রোগীদের জন্য পরিষেবা দিচ্ছেন তাঁরা।

Advertisement

শনিবার ইমামবাড়া জেলা হাসপাতালের চিকিৎসকেরা, কর্মচারী এবং ‘বেঙ্গল কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস অ্যাসোসিয়েশন’-এর ডাকে চলছে ধর্মঘট। হাসপাতালে রোগী দেখার জন্য কোনও টিকিট দেওয়া হচ্ছে না। চিকিৎসকেরাও কেউ বহির্বিভাগে বসছেন না। যেখানে মঞ্চ হয়েছে, সেখানেই টেবিল পেতে রোগী দেখছেন চিকিৎসকেরা। দেখা গেল, সেখানে উপচে পড়ছে রোগীদের ভিড়। পরিষেবা নিতে আসা রোগীরা জানান, স্বাভাবিক পরিষেবা বন্ধ থাকার জন্য তাঁদের সমস্যা হচ্ছে। তবে তাঁরাও আরজি করে ধর্ষণ এবং খুনের বিচার চান। পাশাপাশি বাইরে রোগী দেখার ব্যবস্থা হওয়ায় কিছুটা হলেও সমস্যার সুরাহা হয়েছে বলে জানান রোগী এবং তাঁদের পরিজনেরা।

পার্থ ত্রিপাঠি নামে ইমামাবাড়া হাসপাতালের এক চিকিৎসক বলেন, ‘‘আজ (শনিবার) ওপিডি বন্ধ থাকবে। কিন্তু, গরিব মানুষের কথা ভেবে বাইরে চিকিৎসকেরা কিছু রোগী দেখবেন। ওষুধও দেবেন। আজ গোটা দিন আরজি করের ঘটনার প্রতিবাদে আমরা অবস্থান করব। বিকালে হাসপাতাল থেকে ঘড়ির মোড় পর্যন্ত মিছিল হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement