West Bengal Panchayat Election 2023

মনোনয়ন তুলতে জোড়া হুমকির নালিশ, হামলাও

গোঘাট ২ ব্লকের মান্দারণ পঞ্চায়েতের নলডুবি গ্রামের ৬৩ নম্বর বুথে বিজেপি প্রার্থী হয়েছেন রীতারানি সাঁতরা। তাঁর অভিয়োগ, বৃহস্পতিবার রাতেই মনোনয়ন প্রত্যাহারের জন্য হুমকি শুনতে হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আরামবাগ শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ০৯:০৮
Share:

নির্দল প্রার্থী শ্রাবণী মুখোপাধ্যায় বাড়ির পাইপ ভাঙা দেখাচ্ছেন। আরামবাগের হরিণখোলায়। নিজস্ব চিত্র Sourced by the ABP

মনোনয়নের প্রাথমিক পর্ব মিটেছে নির্বিঘ্নে। বোমা-বন্দুক, লাঠি-বাঁশ নিয়ে হানাহানির চেনা ছবি এ বার আরামবাগে ফিরে না-আসায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছিলেন সাধারণ মানুষ। কিন্তু বৃহস্পতিবার মনোনয়ন জমা মিটতেই তা প্রত্যাহারের জন্য শাসকদল তৃণমূলের বিরুদ্ধে হুমকির জোড়া অভিযোগ উঠল।

Advertisement

গোঘাট ২ ব্লকের মান্দারণ পঞ্চায়েতের নলডুবি গ্রামের ৬৩ নম্বর বুথে বিজেপি প্রার্থী হয়েছেন রীতারানি সাঁতরা। তাঁর অভিয়োগ, বৃহস্পতিবার রাতেই মনোনয়ন প্রত্যাহারের জন্য হুমকি শুনতে হয়েছে। তিনি চার তৃণমূল নেতার নামে ওই রাতেই থানায় অভিযোগ দায়ের করেন।

রীতারানি বলেন, ‘‘প্রথমে পাশেই আমার বাপের বাড়িতে গিয়ে শাসানো হয়। পরে আমার বাড়িতে মনোনয়নপত্র না তুললে খুনের হুমকি দেওয়া হয়।” সংশ্লিষ্ট গোঘাট ৪৪ নম্বর জেলা পরিষদের বিজেপি মণ্ডল সভাপতি দোলন দাসের অভিযোগ, “বিরোধীদের মনোনয়ন প্রত্যাহারে চাপ দিয়ে রাত থেকেই সর্বত্র তাণ্ডব শুরু করেছে তৃণমূল। পুলিশের কাছে আমরা নিরাপত্তার দাবি করেছি।’’ পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েচে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

আরামবাগের হরিণখোলা ১ পঞ্চায়েতের শ্যামগ্রামের ৫৭ নম্বর বুথে দলীয় প্রার্থী পছন্দ না হওয়ায় সেখানকার তৃণমূল নেত্রী শ্রাবণী মুখোপাধ্যায় নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন দাখিল করেছেন। এই ‘অপরাধে’ দলেরই একাংশ বৃহস্পতিবার রাতে বিরাটি গ্রামে তাঁর বাড়িতে চড়াও হয়ে ভাঙচুর চালায় এবং তাঁকে খুনের হুমকি দেয় বলে অভিযোগ। শ্রাবণী ওই বুথের বিদায়ী তৃণমূল পঞ্চায়েত সদস্য।

শ্রাবণীর অভিযোগ, “দলের প্রার্থী নির্বাচনের প্রতিবাদে নির্দল হয়ে দাঁড়িয়েছি। তাই মুখে কাপড় বেঁধে দলেরই ছেলেরা ওই রাতে একদফা এবং শুক্রবার বিকেলে বাড়িতে চড়াও হয়ে মনোনয়নপত্র তুলে নিতেহুমকি দেয়। ঘর ভাঙচুর করে। মনোনয়নপত্র না তুললে চরম ক্ষতি করার হুমকি দিয়েছে।”

শ্রাবণীর আরও অভিযোগ, পুলিশের সামনেই শুক্রবার এ সব ঘটনা ঘটছে। অভিযোগ অস্বীকার করে পুলিশের দাবি, এলাকায় অশান্তি এড়াতে একটি জটলা ছত্রভঙ্গ করা হয়েছে। অপরাধীদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তৃণমূল জানিয়েছে, বিশৃঙ্খলা বরদাস্ত করা হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement