Chaos

রোগী ও হাসপাতালের কর্মীর মধ্যে হাতাহাতি, ‘হেনস্থা’

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, পেটে অস্ত্রোপচারের জন্য ইএসআই কার্ডের ঠিকানা বদলে নতুন কার্ড করাতে ভাশুর রজত পোদ্দারের সঙ্গে হাসপাতালে যান ওই মহিলা। অফিসে এক চতুর্থ শ্রেণির কর্মীর সঙ্গে গোলমাল বাধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ০৮:০৫
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

নতুন কার্ড তৈরি করা নিয়ে হাওড়ার বালিটিকুরি ইএসআই হাসপাতালের কর্মচারীর সঙ্গে রোগীর পরিজনদের হাতাহাতির ঘটনায় মঙ্গলবার উত্তেজনা ছড়াল হাসপাতাল চত্বরে। অভিযোগ, হাসপাতালের এক চতুর্থ শ্রেণির কর্মীকে হেলমেট দিয়ে মাথায় ও কানে আঘাত করায় তিনি গুরুতর আহত হন। তাঁর হাতেও ধারালো কিছু ঢুকিয়ে দেওয়া হয়। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন। অন্য দিকে, এক মহিলা রোগীর অভিযোগ, ওই কর্মী তাঁকে যৌন হেনস্থা করার চেষ্টা করেন‌। দু’পক্ষই পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, পেটে অস্ত্রোপচারের জন্য ইএসআই কার্ডের ঠিকানা বদলে নতুন কার্ড করাতে ভাশুর রজত পোদ্দারের সঙ্গে হাসপাতালে যান ওই মহিলা। অফিসে এক চতুর্থ শ্রেণির কর্মীর সঙ্গে গোলমাল বাধে। রজতের অভিযোগ, দু’দিন ধরে মহিলাকে ঘোরানোর পরে বলা হয়, নতুন কার্ড করাতে হাওড়া ময়দানের অফিসে যেতে হবে। অভিযোগ, বেরিয়ে যাওয়ার সময়ে তাঁদের লক্ষ্য করে পাথরের মতো কিছু ছোড়া হয়। প্রতিবাদ করলে হেনস্থা করা হয় ওই মহিলাকে। যদিও অভিযুক্ত কর্মী বাপি দেওয়াটির দাবি, কার্ডের কাজ হয়নি বলে ওই মহিলা তাঁকে চড় মারেন। প্রতিবাদ করলে তাঁর ভাশুর হাতে ধারালো কিছু গুঁজে দেন ও হেলমেট দিয়ে মারেন। হাসপাতালের সুপার নীলাঞ্জন সেন বলেন, ‘‘ওই মহিলাকে বলা হয়, নতুন কার্ড করাতে অন্যত্র যেতে হবে। তবে তিনি জরুরি বিভাগে চিকিৎসা করাতে পারেন। তবু তাঁরা আমাদের কর্মীকে মারধর করেন। থানায় অভিযোগ করেছি।’’ হাওড়া সিটি পুলিশের এক পদস্থ কর্তা বলেন, ‘‘কী ঘটেছিল তা জানতে হাসপাতালের ওই কর্মী ও মহিলাকে জিজ্ঞাসাবাদ করা হবে।’’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement