Doctors-nurses allegedly attacked

রোগীমৃত্যুতে মহিলা চিকিৎসক ও নার্সদের নিগ্রহের অভিযোগ উঠল রায়গঞ্জ মেডিক্যালেও! গ্রেফতার দুই

চিকিৎসক-নার্সদের নিরাপত্তার দাবিতে কলকাতা ধর্মতলায় আমরণ অনশনে বসেছেন সাত জন জুনিয়র চিকিৎসক। সেই আবহে এই ঘটনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রায়গঞ্জ শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ২০:৩৪
Share:

—নিজস্ব চিত্র।

চিকিৎসক-নার্সদের নিরাপত্তার দাবিতে কলকাতা ধর্মতলায় আমরণ অনশনে বসেছেন সাত জন জুনিয়র চিকিৎসক। সেই আবহে ফের চিকিৎসক ও নার্সদের নিগ্রহের অভিযোগ উঠল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালে। অভিযোগ, রোগীর মৃত্যুতে ওই তাঁর পরিবারের লোকেরা দল বেঁধে হাসপাতালে মহিলা চিকিৎসক ও নার্সদের মারধর করেছেন। রায়গঞ্জ থানায় এ নিয়ে একটি অভিযোগও দায়ের হয়েছে। তার ভিত্তিতে গ্রেফতারও হয়েছেন দু’জন।

Advertisement

আরজি কর-কাণ্ডে যে আন্দোলন শুরু হয়েছে, সেই আন্দোলনে জুনিয়র ডাক্তারদের অন্যতম দাবিই হল হাসপাতালের চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা নিশ্চিত করা। জুনিয়র ডাক্তারদের ওই আন্দোলনের মধ্যেও রাজ্যের নানা হাসপাতালে চিকিৎসক-নার্সদের নিগ্রহের অভিযোগ উঠেছে। উত্তর ২৪ পরগনার সাগর দত্ত হাসপাতালে চিকিৎসক নিগ্রহের অভিযোগও শোরগোল ফেলেছিল রাজ্যে। ক্ষোভে ফেটে পড়েছিলেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকেরা। এ বার একই অভিযোগ উঠল রায়গঞ্জ মেডিক্যালেও। অভিযোগ, এক রোগীর মৃত্যুর পর তাঁর পরিবারের লোকেরা হাসপাতালে ঢুকে তাণ্ডব করেন। ১৫-২০ জনের একটি দল ভিতরে ঢুকে মহিলা চিকিৎসক ও নার্সদের মারধর, ধাক্কাধাক্কি করে বলে অভিযোগ।

চিকিৎসক-নার্সদের নিগ্রহের অভিযোগে ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশের তরফে জানানো হয়েছে। ধৃতদের মঙ্গলবারই রায়গঞ্জ জেলা আদালতে পেশ করানোর কথা ছিল পুলিশের। অভিযুক্তেরা অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement