Rajnath Singh

মন্দ আবহাওয়া, সিকিম গেলেন না রাজনাথ

সেনা সূত্রে খবর, চিন সীমান্তের নাথুলায় এ দিন থেকে গুরুত্বপূর্ণ সেনা সম্মেলন হচ্ছে। তাতে প্রতিরক্ষামন্ত্রীর যোগ দেওয়ার কথা ছিল। তা তিনি ভিডিয়োকনফারেন্সে করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ০৬:০১
Share:

রাজনাথ সিংহ। ছবি: সংগৃহীত।

আবহাওয়া প্রতিকূল থাকায় মাঝ-আকাশ থেকে সিকিমে না গিয়ে শিলিগুড়ির কাছে সুকনায় ফিরে এল প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহের হেলিকপ্টার। প্রশাসনিক সূত্রে খবর, শুক্রবার বেলাসাড়ে ১১টা নাগাদ সিকিমেএকাধিক অনুষ্ঠানে যোগ দিতেনয়াদিল্লি থেকে বিশেষ বিমানে বাগডোগরায় পৌঁছন রাজনাথ। বিমানবন্দর থেকে সেনা হেলিকপ্টারে সিকিমে রওনা হন তিনি। কিন্তু আবহাওয়া খারাপ থাকায় সিকিমে না গিয়ে উত্তরের সেনা সদর দফতর সুকনায় নামে রাজনাথের হেলিকপ্টার। পরে সেখান থেকেতিনি ভিডিয়ো বৈঠকে সেই সব অনুষ্ঠানে যোগ দেন।

Advertisement

সেনা সূত্রে খবর, চিন সীমান্তের নাথুলায় এ দিন থেকে গুরুত্বপূর্ণ সেনা সম্মেলন হচ্ছে। তাতে প্রতিরক্ষামন্ত্রীর যোগ দেওয়ার কথা ছিল। তা তিনি ভিডিয়োকনফারেন্সে করেছেন। গত বছর অক্টোবর মাসে সিকিমের দক্ষিণ লোনাক হ্রদের জলেতিস্তার জলস্ফীতির জেরে বারদং এলাকায় ২০ জন জওয়ান মারা যান। এ দিন ‘প্রেরণাস্থল’ নামে একটি শহিদ স্মারক জাতির উদ্দেশে সমর্পণ করেন রাজনাথ। তিনি রাত্রিবাস করবেন সুকনা সেনা দফতরেই। শনিবার দুপুরে বিশেষ বিমানে তাঁর নয়াদিল্লিতে ফেরার কথা রয়েছে। তবে শনিবার সকালে তিনি সিকিমে যাবেন কি না, তা স্পষ্ট নয়।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement