Governor CV Ananda Bose

‘আক্রান্ত’দের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল, বললেন, ‘চুপ করে থাকব না’! চিঠি দিলেন মুখ্যমন্ত্রীকেও

ভোট পরবর্তী হিংসায় ‘আক্রান্ত’ মানুষজনকে নিয়ে বৃহস্পতিবার রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু। রাজ্যপালের কাছে অভিযোগ জানানোর কথা ছিল তাঁদের। যদিও শেষ পর্যন্ত রাজভবনে ঢুকতে পারেননি তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৪ ২১:২৭
Share:

(বাঁ দিকে) রাজ্যপাল সিভি আনন্দ বোস এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

ভোট পরবর্তী হিংসায় ‘আক্রান্ত’দের সঙ্গে দেখা করতে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। শুক্রবার তিনি কলকাতার মাহেশ্বরী ভবনে ‘ঘরছাড়া’ বিজেপি কর্মীদের সঙ্গে দেখা করে বেরিয়ে এসে কড়া বার্তা দিলেন। রাজ্যপাল বুঝিয়ে দিলেন যে, তিনি কখনই চুপ করে বসে থাকবেন না। পাশাপাশি রাজ্যপাল বোস জানান, এ ব্যাপারে রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলবও করেছেন। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন রাজ্যপাল।

Advertisement

ভোট পরবর্তী হিংসায় ‘আক্রান্ত’ মানুষজনকে নিয়ে বৃহস্পতিবার রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু। রাজ্যপালের কাছে অভিযোগ জানানোর কথা ছিল তাঁদের। যদিও শেষ পর্যন্ত রাজভবনের ভিতরে ঢুকতে পারেননি তাঁরা। শুভেন্দুর অভিযোগ, পুলিশ তাঁদের বাধা দিয়েছে। সে কারণে দীর্ঘ সময় অপেক্ষা করে ফিরে যেতে বাধ্য হন তাঁরা। তার পরই ‘আক্রান্ত’দের থাকার ব্যবস্থা করা হয় মাহেশ্বরী ভবনে।

শুক্রবার সেখানে গিয়েই ‘আক্রান্ত’দের সঙ্গে দেখা করে আসেন রাজ্যপাল। সেখানে দাঁড়িয়েই রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। কেন রাজভবনে ঢুকতে বাধা দেওয়া হল, সেই প্রশ্ন তুলে রাজ্যপাল বলেন, ‘‘এটা সংবিধান বিরোধী।’’ তিনি আরও বলেন, ‘‘নির্বাচনকে কেন্দ্র করে রাজ্যে বেশ কিছু অশান্তির ঘটনা ঘটেছে। আমি কিন্তু চুপ করে থাকব না। আমার সঙ্গে কেউ দেখা করতে এলে তাঁদের আটকানো উচিত নয়। এই ব্যাপারে আইনত ব্যবস্থা নেওয়া উচিত।’’ পিটিআইকে রাজভবনের এক কর্তা জানিয়েছেন, ‘আক্রান্ত’দের কেন আটকানো হয়েছে তা জানতে চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন রাজ্যপাল।

Advertisement

রাজ্যপাল এ-ও বলেন, ‘‘আমি আক্রান্তদের সঙ্গে কথা বলেছি। তাঁদের কথা শুনলাম। তবে এটি ঘটনার একটি দিক। রাজ্যপাল হিসাবে এ ব্যাপারে কিছু মন্তব্য করব না। রাজ্যের কী বক্তব্য সেটাও জানতে হবে। আমি রাজ্যের থেকে রিপোর্ট চেয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement