Coronavirus

২৪ ঘণ্টায় ১৭ জনের নতুন সংক্রমণ, সক্রিয় করোনা রোগী ১৩২ জন

 স্বাস্থ্য দফতর সূত্রে খবর, চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদাদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২০ ২০:৩২
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার নবান্নে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ। বুধবার সন্ধ্যা পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৩২ বলে জানান মুখ্যসচিব। তিনি জানিয়েছেন, এখনও পর্যন্ত ৪২ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। মৃতের সংখ্যা একই আছে বলে জানান তিনি। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী রাজ্যে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের।

Advertisement

নবান্নে সাংবাদিক বৈঠকে এ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘কেউ কি চায় কারও সংখ্যা বাড়াতে। সবাই চায় মানুষ ভাল হয়ে যাক। আমাদের ডাক্তার নার্সদের কোথাও কোনও গাফিলতি নেই। বেলেঘাটা আইডি হাসপাতাল অনেককে ভাল করেছে। উত্তরবঙ্গ মেডিক্যালও ভাল কাজ করছে।” মুখ্যমন্ত্রী এ দিন বলেন, ‘‘অনেকে শেষ সময়ে এসেছেন। চেষ্টা করেও পারিনি হয়তো!” মুখ্যসচিব এ দিন জানিয়েছেন, করোনা মৃত্যু নিয়ে রাজ্য সরকার গঠিত চিকিৎসকদের অডিট কমিটি বৃহস্পতিবার রিপোর্ট দেবে।

এ দিন মুখ্যমন্ত্রী কলকাতা পুলিশের এক কর্মীর করোনা আক্রান্ত হওয়া নিয়ে কোনও মন্তব্য করেননি। বুধবার করোনার উপসর্গ নিয়ে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি হয়েছেন বন্দর বিভাগের একটি থানার ওসি। সর্দি, জ্বরের মতো উপসর্গ দেখা দেওয়ায় তিনি ভর্তি হয়েছেন বলে জানা গিয়েছে। এর আগে বন্দর এলাকার এক ফুটপাতবাসীকে অসুস্থ অবস্থায় পুলিশ উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। সেই ব্যক্তির পরে করোনা পজিটিভ পাওয়া যায়। সূত্রের খবর, এর পরেও ওই এলাকার আরও কয়েক জন ফুটপাতবাসীকে পুলিশ অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করেছে। তাঁদেরও লালারসের নমুনা পরীক্ষা করা হবে। গার্ডেনরিচের ওসির লালারসের নমুনা বৃহস্পতিবার সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানা গিয়েছে।

Advertisement

আরও পড়ুন: রাজস্থান ৩৫ হাজার, পশ্চিমবঙ্গ ৩১০০, কোন রাজ্যে করোনা টেস্ট কত

আরও পড়ুন: জুনে উচ্চ মাধ্যমিকের বাকি পরীক্ষা, একাদশের সকলে পাশ, ঘোষণা মমতার

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে। তিনি এম আর বাঙুর হাসপাতালে চিকিৎসাধীন। ন্যাশনাল মেডিক্যাল কলেজ এবং কলকাতা মেডিক্যাল কলেজ মিলিয়ে ৩৬ জন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীকে কোয়রান্টিনে পাঠানো হয়েছে। তাঁদের পর্যায়ক্রমে লালারসের নমুনা পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement