CID

ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে সিআইডির হাতে গ্রেফতার বারাসতের তৃণমূল কাউন্সিলর, দল থেকে বহিষ্কার

সিআইডি সূত্রের খবর, অতীতে ত্রিপুরার বাসিন্দা, বর্তমানে উত্তর চব্বিশ পরগনার ব্যবসায়ী দেবব্রত দে-কে মোটা অঙ্কের মুক্তিপণের জন্য দু’দফায় অপহরণ করার অভিযোগে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে মিলনকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০২:০৮
Share:

ধৃত তৃণমূল কাউন্সিলর মিলন সর্দার। —নিজস্ব চিত্র।

ত্রিপুরার এক ব্যবসায়ীকে অপহরণের অভিযোগে বারাসতের তৃণমূল কাউন্সিলরকে গ্রেফতার করল সিআইডি। ধৃত কাউন্সিলরের নাম মিলন সর্দার। ওই ব্যবসায়ীকে অপহরণের ঘটনায় এর আগে সাত জনকে গ্রেফতার করা হয়েছিল। মিলনকে দল থেকে বহিষ্কারও করেছে তৃণমূল। বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার দল থেকে মিলনকে বহিষ্কারের কথা জানিয়েছেন।

Advertisement

সিআইডি সূত্রের খবর, অতীতে ত্রিপুরার বাসিন্দা, বর্তমানে উত্তর চব্বিশ পরগনার ব্যবসায়ী দেবব্রত দে-কে মোটা অঙ্কের মুক্তিপণের জন্য দু’দফায় অপহরণ করার অভিযোগে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে মিলনকে। বারাসত থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। মিলনের বিরুদ্ধে অভিযোগ, দেবব্রতকে অপহরণ করে মুক্তিপণ দাবির। খড়দহের একটি আবাসনের পার্কিং লট থেকে দেবব্রতকে অপহরণ করা হয়। ওই আবাসনে এক পরিচিতের বাড়িতে গিয়েছিলেন তিনি। ঘটনার দিন কয়েক জন অস্ত্র দেখিয়ে সেখান থেকে তাঁকে জোর করে গাড়িতে তুলে নিয়ে যায়। এর পরে তাঁকে নিয়ে গিয়ে আটকে রাখা হয় বারাসতের একটি আবাসনের ফ্ল্যাটে।

তদন্ত শুরু করে খড়দহ থানা। পরে তা হস্তান্তরিত করা হয় সিআইডিকে। তদন্তে নেমে অপহরণের এক দিনের মাথায় সিআইডি-র স্পেশ্যাল অপারেশন গ্রুপের গোয়েন্দাদের একটি দল বারাসতের ওই আবাসনে হানা দিয়ে দেবব্রতকে উদ্ধার করে। ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় ছ’জনকে। তাঁরা সকলেই ওই অপহরণ-চক্রে যুক্ত বলে সিআইডির দাবি। পরে গ্রেফতার করা হয় গাড়িচালককে। বর্তমানে ধৃত সাত জনই পুলিশি হেফাজতে রয়েছে‌ন। তাঁদের মধ্যে এক জন প্রাক্তন পুলিশকর্মীও রয়েছেন। তদন্ত চলাকালীনই অপহরণের সঙ্গে যুক্ত সন্দেহে মিলনের নাম উঠে আসে। বৃহস্পতিবার তাঁকে গ্রেফতার করে সিআইডি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement