Country Liquor

‘মদ একটি (বাংলা)’, কুপনের ছবি ঘিরে বিতর্ক, অস্বীকার তৃণমূলের

পাঁচারুল এলাকাটি উদয়নারায়ণপুরেই। এলাকাবাসী ও স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, রবিবার উদয়নারায়ণপুর কেন্দ্র তৃণমূল সভাপতি সমরেশ চোঙদারের জন্মদিন উপলক্ষে দলীয় কার্যালয়ে অনুষ্ঠান হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উদয়নারায়ণপুর শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ০৭:৩৬
Share:

এই কুপনের ছবিই ভাইরাল হয়েছে। —নিজস্ব চিত্র।

এক চিলতে সাদা কাগজের এক ধারে দলের প্রতীক দেওয়া তৃণমূলের পাঁচারুল অঞ্চল কমিটির স্ট্যাম্প। তাতে একটি সই। পাশে লেখা ‘মদ একটি (বাংলা)’।

Advertisement

এমনই এক কুপনের ছবি ভাইরাল হওয়ায় শোরগোল পড়ছে হাওড়ার সদ্যপ্লাবিত উদয়নারায়ণপুরে। আনন্দবাজার ওই কুপনের সত্যতা যাচাই করেনি। পাঁচারুল এলাকাটি উদয়নারায়ণপুরেই। এলাকাবাসী ও স্থানীয় বিজেপি নেতৃত্বের একাংশের দাবি, রবিবার উদয়নারায়ণপুর কেন্দ্র তৃণমূল সভাপতি সমরেশ চোঙদারের জন্মদিন উপলক্ষে দলীয় কার্যালয়ে অনুষ্ঠান হয়। সেখানেই ওই কুপন বিলি করে এক বোতল দেশি মদ কোনও জায়গা থেকে সংগ্রহ করার কথা বলা হয়েছে। কুপনের সইটি দলের অঞ্চল কমিটির সভাপতি দীনবন্ধু পালের।

সমরেশ এ ভাবে মদ বিলির কথা মানেননি। তাঁর দাবি, ‘‘এটা পুরোপুরি বিজেপির চক্রান্ত। দলীয় কার্যালয়ে আমার জন্মদিন খুব অনাড়ম্বর ভাবে পালিত হয়েছে। পায়ের তলায় মাটি হারিয়ে বিজেপি এই অপকর্ম করছে।’’ তবে, এ নিয়ে তাঁরা থানা-পুলিশ করতে চান না বলেও সমরেশ জানিয়েছেন। সইটি তাঁর বলে স্বীকার করেও দীনবন্ধুর দাবি, ‘‘বন্যার সময়ে ত্রাণ বিলির জন্য আমরা দলমত নির্বিশেষে কুপন বিলি করি। হয়তো একটি ফাঁকা কুপন বিজেপির কোনও কর্মীর হাতে পড়েছে। তিনি তাতে নিজের ইচ্ছামতো মদের কথা লিখে তা ভাইরাল করেছেন।’’ স্থানীয় তৃণমূল কর্মীরা এ নিয়ে মুখ খোলেননি।

Advertisement

বিজেপি চক্রান্তের কথা উড়িয়ে দিয়েছে। জেলা বিজেপির নেতা রমেশ সাধুখাঁর পাল্টা দাবি, ‘‘রাজনীতি করতে গিয়ে এতটা নীচে নামা আমাদের নীতি নয়। তৃণমূলের সংস্কৃতি সবাই জানেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement