News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

জলপাইগুড়িতে প্রশাসনিক বৈঠকে মমতা। টেট মামলার শুনানি সুপ্রিম কোর্টে। অনুব্রতের বিরুদ্ধে ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি সুপ্রিম কোর্টে। সহগলকে দিল্লি নিয়ে যাবে ইডি?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ০৭:৩৪
Share:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক

Advertisement

উত্তরবঙ্গ সফরে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, মঙ্গলবার একাধিক কর্মসূচিতে অংশ নেবেন তিনি। জলপাইগুড়িতে তাঁর প্রশাসনিক বৈঠক রয়েছে। দুপুর ১টা নাগাদ সেটি শুরু হবে।

টেট মামলার শুনানি সুপ্রিম কোর্টে

Advertisement

সোমবার টেট মামলায় সুপ্রিম কোর্টে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে হলফনামা দিয়েছে ইডি। আজ ফের এই মামলাটির শুনানি রয়েছে। শীর্ষ আদালত কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

‘ব্যতিক্রমী ভাবে’ চাকরি পাওয়াদের খুঁজে বার করতে এসএসসির বৈঠক

'ব্যতিক্রমী ভাবে’ চাকরি পাওয়াদের তালিকা খুঁজে বার করতে আজ বৈঠকে বসছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। কমিশনের চেয়ারম্যান-সহ ওই বৈঠকে উপস্থিত থাকার কথা মামলাকারীদের আইনজীবীরা। বিকেল ৪টে নাগাদ এসএসসি-র দফতরে বৈঠকটি শুরু হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অনুব্রতের বিরুদ্ধে ভোট পরবর্তী হিংসা মামলার শুনানি সুপ্রিম কোর্টে

ভোট পরবর্তী হিংসা মামলায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে রক্ষাকবচ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। আজ ওই মামলার শুনানি রয়েছে শীর্ষ আদালতে।

সহগলকে দিল্লি নিয়ে যাবে ইডি?

অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সহগাল হোসেনকে সোমবার এ রাজ্য থেকে দিল্লিতে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে দিল্লির নিম্ন আদালত। সেই মতো আজ তাঁকে সেখানে নিয়ে যাওয়ার কথা ইডির। তার আগে সহগলকে আসানসোল আদালতে হাজির করাতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

টাইগারহিল ‘বয়কট’

পরিকাঠামোগত উন্নয়ন হয়নি টাইগারহিলের। অথচ সেখানে যাওয়ার অতিরিক্ত টাকা দিতে হয়। এই দাবিতে সরব হয়েছে দার্জিলিং পাহাড়ের গোর্খা একতা চালক সংগঠন। তারা টাইগারহিল পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ করার হুঁশিয়ারিও দিয়েছে। এই অবস্থায় চালক সংগঠন টাইগারহিল ‘বয়কট'-এর পথে হাঁটে কি না, সে দিকে আজ নজর থাকবে।

টি২০ বিশ্বকাপ: যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ

আজ টি২০ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের খেলায় দু'টি ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে নামিবিয়া-নেদারল্যান্ডস এবং দুপুর দেড়টা নাগাদ শ্রীলঙ্কা-আমিরশাহির খেলা রয়েছে।

আবহাওয়া কেমন?

বর্ষা বিদায়ের পরেও বৃষ্টিতে ভিজতে পারে দেশের একাধিক রাজ্য। বৃষ্টির পূর্বাভাস রয়েছে এ রাজ্যেও। হাওয়া অফিস সূত্রে খবর, আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। আর তা তৈরি হতে পারে ঘূর্ণিঝড়ে। এর ফলে বৃষ্টি হতে পারে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগ বাড়াচ্ছে। এখনও পর্যন্ত গোটা বাংলায় ৩৫ হাজারের কাছাকাছি মানুষ আক্রান্ত হয়েছেন। প্রশাসনের নির্দেশে, জেলায় জেলায় ডেঙ্গি সচেতনতা শিবির শুরু হয়েছে। করা হচ্ছে রক্তদান শিবিরও। আক্রান্তের সংখ্যা বাড়ল না, কমল আজ তা দেখার।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement